মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

দেশজুড়ে বিড়ি ভোক্তাদের বিক্ষোভ, কর প্রত্যাহারের দাবি

আপডেট : ২১ মে ২০১৯, ১৬:৩৩

বিড়ির ওপর কর প্রত্যাহার ও বিড়িকে কুটির শিল্প ঘোষণার দাবিতে দেশজুড়ে র‌্যালি, মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে বিড়ি ভোক্তারা। সোমবার চট্টগ্রাম, ফেনী, কিশোরগঞ্জসহ দেশের কয়েকটি অঞ্চলে মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় ভোক্তারা বিভিন্ন দাবি-দাওয়া সম্বলিত ব্যানার, ফেস্টুন প্রদর্শন করেন। 

জানা যায়, চট্টগ্রাম-১০ আসনের সংসদ সদস্য আফসারুল আমিন এমপির বাসভবনের সামনে মানববন্ধন করে বিড়ি ভোক্তারা। জাফর হাসানের সভাপতিত্বে মানববন্ধনে কয়েকশ ভোক্তা অংশগ্রহণ করেন। মানববন্ধন থেকে তারা বিড়ির ওপর সম্পূর্ণ কর প্রত্যাহারের দাবি জানান। 

একই সময় ফেনী বিড়ি ভোক্তা পক্ষ ও বিড়ি শ্রমিক ফেডারেশনের নেতৃবৃন্দ সংসদ সদস্য নিজাম হাজারীর বাস ভবনের সামনে এক মানববন্ধন কর্মসূচি পালন করে। এছাড়া বিকাল ৩টায় কিশোরগঞ্জ-৫ আসনের এমপি আফজাল হোসেনের বাসভবনের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। 

আরও পড়ুন: কুড়িয়ে পাওয়া রাজকুমারীর মূল্য ২০ লাখ টাকা!

এর আগে মঙ্গলবার যশোর মানববন্ধন করে বিড়ি ভোক্তারা। এ সময় তারা ঘণ্টব্যাপী সড়ক অবরোধ করে রাখে।  মানববন্ধন থেকে বক্তারা বলেন, বিড়ির উপর সম্পূর্ণ কর প্রত্যাহার করে করতে হবে। ভারতের ন্যায় বিড়িকে কুটির শিল্প ঘোষণা করতে হবে। বন্ধ বিড়ি কারখানা খুলে দেওয়ার ব্যবস্থা করতে হবে। 

ইত্তেফাক/অনি