ঢাকা বৃহস্পতিবার, ২৭ জুন ২০১৯, ১৩ আষাঢ় ১৪২৬
৩১ °সে


কৃষকের ধান কেটে ঘরে তুলে দিলো ছাত্রলীগ

কৃষকের ধান কেটে ঘরে তুলে দিলো ছাত্রলীগ
ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীসহ স্থানীয় ছাত্রলীগ নেতাকর্মীরা

সাভার উপজেলার ভাকুর্তা ইউনিয়নের কৃষক শুক্কুর আলীর ক্ষেতের পাকা ধান কাটতে এগিয়ে আসেন ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীসহ স্থানীয় ছাত্রলীগ নেতাকর্মীরা।

বুধবার দুপুরে মাত্র ২ ঘণ্টার মধ্যে কৃষক শুক্কুর আলীর ১০ কাঠা জমির পাকা ধান কেটে ঘরে উঠিয়ে দিয়ে যান তারা। এ ঘটনাটি এলাকায় ব্যাপক আলোড়ন সৃষ্টি করে।

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির কৃষিশিক্ষা বিষয়ক সম্পাদক এসএম মাসুদুর রহমান মিঠু জানান, ভাকুর্তার কৃষক শুক্কুর আলী সকালে মোবাইল ফোনের মাধ্যমে আমাকে তার সমস্যার কথা জানান। আমি সঙ্গে সঙ্গে বিষয়টি ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীকে জানালে তিনি দ্রুত ওই কৃষকের পাশে দাঁড়নোর সিদ্ধান্ত নেন। এরপর বিকাল ৩টার দিকে তার নেতৃত্বে আমরা ছাত্রলীগের নেতাকর্মীরা ওই কৃষকের জমিতে যাই এবং স্বেচ্ছাশ্রমের মাধ্যমে তার সব ধান কেটে দেই।

কৃষক শুক্কুর আলী জানান, আমার বিপদের সময় ছাত্রলীগ আমার পাশে দাঁড়িয়েছে। আমি এতে খুবই আনন্দিত।

এসময় ঢাকা জেলা ছাত্রলীগ উত্তরের সভাপতি সাইদুল ইসলাম ও সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম মনিরসহ স্থানীয় ছাত্রলীগের নেতাকর্মীরাও এ ধানকাটায় অংশ নেন।

উল্লেখ্য গত ২১ মে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির একটি ঘোষণার মাধ্যমে ছাত্রলীগের সকল ইউনিটকে কৃষকদের পাশে স্বোচ্ছাসেবক হিসেবে থেকে তাদের ধান কাটতে সাহায্য করার জন্য আহ্বান জানানো হয়। সংগঠনটির এ কর্মসূচির অংশ হিসেবেই বুধবার সাভারে ছাত্রলীগের নেতাকর্মীরা এ স্বেচ্ছাশ্রমের মাধ্যমে কৃষকের ধান কেটে দিলো।

ইত্তেফাক/আরকেজি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৭ জুন, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন