ঢাকা শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬
২৯ °সে


রায়পুরে দালাল ছাড়া ন্যায্যমূল্যে কৃষকের কাছ থেকে ধান সংগ্রহ

রায়পুরে দালাল ছাড়া ন্যায্যমূল্যে কৃষকের কাছ থেকে ধান সংগ্রহ
ছবি: ইত্তেফাক

লক্ষ্মীপুরের রায়পুরে সরাসরি কৃষকের কাছ থেকে বোরো ধান সংগ্রহের অভিযান শুরু হয়েছে। বৃহস্পতিবার দিনব্যাপী উপজেলা খাদ্য গুদামে কোন দালাল ছাড়াই ন্যায্যমূল্যে ধান বিক্রি করতে পেরে খুশি কৃষকরা। দুপুরে গুদামে ধান সংগ্রহের অভিযান কার্যক্রম উদ্বোধন করেন উপজেলা সহকারী কমিশনার ও ভারপ্রাপ্ত ইউএনও মোতাছেম বিল্লাহ।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা খাদ্য কর্মকর্তা গিয়াস উদ্দিন, উপজেলা সহকারী কৃষি কর্মকর্তা সৈয়দ শাহিনুর ইসলাম, খাদ্য গুদাম কর্মকর্তা নাইমুল কবিম টিটু ও খাদ্য পরিদর্শকসহ বেশ কয়েকজন কৃষক।

ধান বিক্রি করতে আশা বেলায়েতসহ পাঁচ-ছয়জন কৃষক বলেন, দালাল ছাড়াই ন্যায্য মূল্যে ধান বিক্রি করতে পেরে ভাল লাগছে। সরকার এ উদ্যোগ নেয়ায় আমরা খুশি।

ভারপ্রাপ্ত ইউএনও মোতাছেম বিল্লাহ জানান, কৃষকদের উৎপাদিত ধানের ন্যায্যমূল্য নিশ্চিত করতেই কোন কৃষকের কাছ থেকে সরকার সরাসরি ধান ক্রয় করছে। অন্যদিকে, বিক্রয় করতে পেরে খুশি কৃষকরা।

আরও পড়ুন: সাধারণ ও মাদ্রাসা শিক্ষায় কারিগরি ব্যবস্থা চালু করছি: শিক্ষামন্ত্রী

এবার রায়পুরে ৭ হাজার ৩৯০ হেক্টর জমিতে বোরোর চাষ হয়েছে। এতে সরকারিভাবে ধান সংগ্রহের লক্ষ্যমাত্রা মাত্র ২’শ ১৮ মেট্রিকটন। এ বছর এক হাজার ৪০ টাকা সরকারি নির্ধারিত মূল্যে প্রকৃত কৃষক থেকে ধান সংগ্রহ করা হচ্ছে। প্রত্যেক কৃষক থেকে এক’শ ২০ কেজি থেকে এক হাজার দুই’শ কেজি পর্যন্ত ধান সংগ্রহ করা হবে।

ইত্তেফাক/বিএএফ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২১ সেপ্টেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন