শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

অভিযানে ক্ষুব্ধ রংপুরের হোটেল ও বেকারি ব্যবসায়ীরা

আপডেট : ২৬ মে ২০১৯, ১৮:১৪

চলতি রমজান মাসে রংপুর মহানগরীর খাবার হোটেল ও বেকারিতে অভিযান পরিচালনা করে ভ্রাম্যমাণ আদালত। এতে ক্ষুব্ধ হয়ে এ ঘটনাকে ‘অস্বাভাবিক’ দাবি করে অনির্দিষ্ট কালের জন্য ধর্মঘট শুরু করেছেন রেস্তরা, বেকারি, চাইনিজ রেস্টুরেন্ট, ফাস্টফুড ও মিষ্টির দোকান ব্যবসায়ীরা।

শনিবার সন্ধ্যায় রংপুর জেলা রেস্তোরাঁ মালিক সমিতি ও বেকারি মালিক সমিতির পক্ষ থেকে সংবাদ সম্মেলন করে এ ধর্মঘটের ঘোষণা দেওয়া হয়।

এ সময় বলা হয়, অভিযানে জরিমানা আদায় করা প্রতিষ্ঠানে গুলো ব্যাংক ঋণ ও মহাজনের দেনার দায়ে জর্জরিত। এর ওপর যদি এভাবে অমানবিক ও অস্বাভাবিক হারে জরিমানা করা হয় তাহলে ব্যবসায়ীরা ধ্বংস হয়ে যাবে।

বাংলাদেশ রেস্তোরাঁ মালিক সমিতি রংপুর জেলা শাখার সভাপতি আব্দুল মজিদ খোকন বলেন, আমাদের পিঠ দেয়ালে ঠেকে গেছে। কোনো উপায় না পেয়ে প্রতিষ্ঠান গুলো অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি।

আরও পড়ুন: ডাল কাটার টেন্ডারে গাছ কেটে সাবাড়

বাংলাদেশ ব্রেড অ্যান্ড বিস্কুট ফ্যাক্টরি মালিক সমিতি রংপুর জেলা শাখার সভাপতি নুরুল ইসলাম মুন্না বলেন, হোটেল, রেস্তোরাঁ ও বেকারিতে ভেজাল দেওয়ার মত কিছু নেই। শুধুমাত্র কাঁচামাল কিনে খাদ্য তৈরি ও বিক্রি করা হয়। কিন্তু পবিত্র রমজান মাসে অনেক হোটেল রেস্তোরাঁ ও বেকারিকে অস্বাভাবিক হারে জরিমানা করা হয়। 

এর প্রতিবাদে বাংলাদেশ রেস্তোরাঁ মালিক সমিতি রংপুর জেলা শাখা এবং বাংলাদেশ ব্রেড অ্যান্ড বিস্কুট ফ্যাক্টরি মালিক সমিতি রংপুর জেলা শাখা যৌথভাবে এই কর্মসূচি ঘোষণা করেছে। 

ইত্তেফাক/অনি