ঢাকা রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬
৩২ °সে


রৌমারীতে চলাচলের অযোগ্য দেড়শ কি.মি. রাস্তা

রৌমারীতে চলাচলের অযোগ্য দেড়শ কি.মি. রাস্তা
দীর্ঘদিন সংস্কার না করায় খানাখন্দকে প্রায় অচল হয়ে পড়েছে রৌমারীর সড়ক গুলো। ছবি: ইত্তেফাক

কুড়িগ্রামের রৌমারী উপজেলার অভ্যন্তরীণ যোগাযোগ ব্যবস্থা ভেঙ্গে পড়েছে। উপজেলার কাচা-পাকা প্রায় ৪৭টি সড়কে খানাখন্দের কারণে দুর্ভোগে পড়েছেন এলাকাবাসী। দীর্ঘ দিন রাস্তা সংস্কার না করায় উপজেলার ৬টি ইউনিয়নের মানুষ ঝুঁকি নিয়ে চলাচল করছেন।

সরেজমিনে, বন্দবেড়, চর শৌলমারী, দাঁতভাঙ্গা, শৌলমারী, রৌমারী সদর, যাদুরচর ইউনিয়নের গ্রামীণ গুরুত্বপূর্ণ কাচা-পাকা ছোট ও বড় প্রায় ৪৭টি সড়কের বেহাল অবস্থা লক্ষ্য করা গেছে। ৬টি ইউনিয়নে চলাচলের অযোগ্য প্রায় দেড়শ কিলোমিটার রাস্তা।

রৌমারী উপজেলা বাস্তবায়ন কর্মকর্তা মো. আজিজুর রহমান বলেন, টিআর কাবিখা প্রকল্প অনুমোদনের জন্য জেলায় প্রেরণ করা হয়েছে। প্রকল্প অনুমোদন হলে তালিকাভুক্ত কাঁচা রাস্তা গুলোর সংস্কার ও মেরামতের কাজ করা হবে। উপজেলা প্রকৌশলী মো. আমিনুল ইসলাম বলেন, উপজেলার ৬টি ইউনিয়নের অনেক কাঁচা-পাকা রাস্তা সংস্কারের অভাবে নষ্ট হয়েছে। রাস্তা গুলো সংস্কার ও মেরামত করে যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন করা হবে। অনেক রাস্তা পাকাকরণের জন্য প্রস্তাব প্রেরণ করা হয়েছে।

আরও পড়ুন: হত্যা মামলার আসামিকে কুপিয়ে হাত-পা কেটে ফেলে হত্যা

রৌমারী উপজেলা নির্বাহী অফিসার দীপঙ্কর রায় বলেন, অতিবৃষ্টির কারণে উপজেলার বিভিন্ন কাঁচা-পাকা রাস্তা গুলোর বিভিন্ন জাগায় ভেঙ্গে গেছে। ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের নিয়ে সভা করে রাস্তা চলাচলের উপযোগী করার জন্য ইটের খোয়া ও বালি দিয়ে মেরামত করতে বলা হয়েছে। প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য উপজেলা প্রকৌশলীকে জানানো হয়েছে।

ইত্তেফাক/অনি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২২ সেপ্টেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন