হাটহাজারীতে হবে মুক্তিযোদ্ধা স্মৃতি জাদুঘর

প্রকাশ : ১৩ জুন ২০১৯, ১৮:৩৬ | অনলাইন সংস্করণ

  হাটহাজারী (চট্টগ্রাম) সংবাদদাতা

বৃহস্পতিবার হাটহাজারীতে মুক্তিযোদ্ধা স্মৃতি যাদুঘরের জায়গা নির্ধারণ করা হয়। ছবি: ইত্তেফাক

হাটহাজারীতে প্রায় ৩৫ লাখ টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে মুক্তিযোদ্ধা স্মৃতি জাদুঘর। বৃহস্পতিবার দুপুর সাড়ে ১১টার দিকে উপজেলার ধলই ইউনিয়নের কাটিরহাট উচ্চ বিদ্যালয়ের পাশে এ মুক্তিযোদ্ধা স্মৃতি জাদুঘরের স্থান পরিমাপ করে নির্ধারণ করা হয়েছে।

৪০ ফুট প্রস্থ এবং ৫৫ ফুট দীর্ঘ প্রায় দুই হাজার দুইশ বর্গফুট জায়গা জুড়ে এ মুক্তিযোদ্ধা স্মৃতি যাদুঘর নির্মাণ কাজ করবে ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স সামিদ ট্রেডার্স।

আরও পড়ুন: বাল্য বিয়ে পড়ানোর চেষ্টা, কাজিসহ সংশ্লিষ্টদের জেল-জরিমানা

জায়গা পরিমাপ করে নির্ধারণ করার সময় উপস্থিত ছিলেন, উপজেলা এলজিইডি প্রকৌশলী মোহাম্মদ কামারুজ্জামান, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমাণ্ডার মো. নুরুল আলম, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য শাহনেওয়াজ চৌধুরী, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমাণ্ডার মো. হোসেন মাস্টার, উপজেলা এলজিইডির উপ-সহকারী প্রকৌশলী ফরিদ উদ্দীন, প্রেসক্লাবের সভাপতি কেশব কুমার বড়ুয়া, অনলাইন প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক সাংবাদিক মো. মহিন উদ্দীন, মুক্তিযোদ্ধা সংসদের সহকারী কমান্ডার মো. নুরুল আলম নুরু, মুক্তিযোদ্ধা খায়রুজ্জামান, মনির, মাহমুদুল হক, জাহাঙ্গীর, উপজেলা এলজিইডির কার্যসহকারী হাফিজুর রহমান, মেসার্স সামিদ ট্রেডার্সের পক্ষ থেকে শ্যামল এবং জুলফিকার প্রমুখ।

ইত্তেফাক/অনি