বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ময়মনসিংহে চলন্ত ট্রেনের ছাদে গণছিনতাই, আহত ১০

আপডেট : ১৬ জুন ২০১৯, ১২:৩৬

ময়মনসিংহে যাত্রীবাহি কমিউটার ট্রেনের ছাদে গণছিনতাইয়ের ঘটনা ঘটেছে। এ সময় ছিনতাইকারীদের হামলায় অন্তত ১০ যাত্রী আহত হয়েছেন। এদের মধ্যে ছুরিকাঘাতে আহত দুজনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। শনিবার রাতে ময়মনসিংহের ফাতেমানগর স্টেশন এলাকায় এ ঘটনা ঘটে।

ছিনতাইয়ের শিকার যাত্রীরা জানান, ঢাকা-ময়মনসিংহ-জামালপুর রেলপথে চলাচলকারী দেওয়ারগঞ্জগামী যাত্রিবাহি কমিউটার ট্রেনটি রাত ৮ টার দিকে গফরগাঁও স্টেশন থেকে ছেড়ে যায়। রাত পৌনে নয়টার দিকে ফাতেমানগর স্টেশনে যাত্রাবিরতি করে। পরে ট্রেনটি ফাতেমানগর স্টেশন অতিক্রম করার পরপরই যাত্রীবেশে ৭/৮ জনের একদল ছিনতাইকাইকারী ট্রেনের ছাদে ভ্রমণরত ৪০-৫০ জন যাত্রীকে অস্ত্রের মুখে জিম্মি করে সর্বস্ব ছিনিয়ে নেয়। এসময় যাত্রীরা বাধা দিলে তাদের রামদা দিয়ে পিটিয়ে আহত করা হয়।ছিনতাইকারীদের ছুরিকাঘাতে মোহনগঞ্জ উপজেলার নলজুড়ি গ্রামের কলেজ ছাত্র রাজিব (১৯) ও ময়মনসিংহ সদর উপজেলার চর ইশ্বরদিয়া গ্রামের অটোরিকশাচালক হৃদয় মিয়া (২৫) গুরুতর আহত হন। পরে তাদের চলন্ত ট্রেন থেকে ফেলে দিতে চাইলে অন্যযাত্রীরা বাধা দেয়। এতে তারা প্রাণে রক্ষা পায়।আহত দুইজনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

আরও পড়ুন: কুমিল্লায় বিজিবির সাথে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত

ছিনতাইকারীদের হামলায় আহত ময়মনসিংহের সদর উপজেলার চরবড়বিলা গ্রামের শাহীন (২৯) জানান, ছিনতাইকারীদল তার দুটি মোবাইল সেট ও সঙ্গে থাকা এক হাজার দুই’শ টাকা ছিনিয়ে নেয় । টাকা দিতে দেরী করার কারণে রামদার উল্টাপিঠ দিয়ে পেটায় তাকে।

তিনি আরও জানান, ছিনতাইকারীরা গফরগাঁও ও ফাতেমানগর স্টেশন থেকে যাত্রীবেশে ট্রেনের ছাদে উঠে। ছিনতাই শেষে ময়মনসিংহ স্টেশন থেকে ১০০ গজ দূরে চলন্ত ট্রেন থেকে নেমে পড়ে।

ময়মনসিংহ রেলওয়ে থানার ওসি মো. মোশরারফ হোসেন বলেন, ছিনতাইয়ের শিকার ও আহতদের থানায় অভিযোগ দিতে বলেছি। ছিনতাইকারীদের গ্রেফতারের চেষ্টা চলছে।

ইত্তেফাক/এমআরএম