ঢাকা বুধবার, ১৭ জুলাই ২০১৯, ২ শ্রাবণ ১৪২৬
২৭ °সে


মঠবাড়িয়ায় ৮১টি কেন্দ্রে ভোট গ্রহণে ১১ স্তরের নিরাপত্তা বলয়

মঠবাড়িয়ায় ৮১টি কেন্দ্রে ভোট গ্রহণে ১১ স্তরের নিরাপত্তা বলয়
মঠবাড়িয়া উপজেলা নির্বাচন। ছবি: সংগৃহীত

চতুর্থ ধাপের স্থগিত হওয়া পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হবে মঙ্গলবার। নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকে উপজেলা নির্বাচন নিয়ে আওয়ামী লীগের দুই পক্ষের নির্বাচনী দাঙ্গা-হাঙ্গামায় জড়িয়ে পরলে এ উপজেলায় শান্তি শৃঙ্খলা বিনষ্ট হয়। নির্বাচন কমিশন চতুর্থ ধাপের ওই নির্বাচন স্থগিত করে নতুন করে তারিখ ঘোষণা করে। মঙ্গলবার নানা উত্তেজনার ভেতর এ নির্বাচন অনুষ্ঠিত হবে। প্রশাসন ভোটারদের মাঝে সুষ্ঠু নির্বাচন নিয়ে নানা শঙ্কা থাকলেও প্রশাসন নির্বাচনকে সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে।

উপজেলা নির্বাচন সূত্রে জানা গেছে, মঠবাড়িয়ায় মোট ভোটার সংখ্যা এক লাখ ৮৯ হাজার ৭৮৫ জন। ভোট কেন্দ্র মোট ৮১টি। এর মধ্যে ২৪টি ভোট কেন্দ্র গুরুত্বপূর্ণ এবং ৫৭ টি অধিক গুরুত্বপূর্ণ। নির্বিঘ্নে ও শান্তিপূর্ণ ভোট গ্রহণের লক্ষ্যে ১১ স্তরের আইন শৃঙ্খলা বাহিনীর বলয় ও প্রশাসনিক নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। এতে ৩১ জন র‌্যাব সদস্য, সাত প্লাটুন বিজিবি, ৮১২ পুলিশ কর্মকর্তা ও পুলিশ সদস্য, আনসার সদস্য ৯৭২ জন, ১১ জন ম্যাজিস্ট্রেট ও গোপন নিরাপত্তা বাহিনীসহ ১১ স্তরের নিরাপত্তায় আইন শৃঙ্খলা বাহিনী নিয়োজিত থাকবে। এছাড়াও নানা সেক্টরের নির্বাচন পর্যবেক্ষক মাঠে থাকবেন।

এ বিষয়ে সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা জিএম সরফরাজ বলেন, 'মঠবাড়িয়ায় শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে ব্যাপক প্রশাসনিক প্রস্তুতি নেওয়া হয়েছে। সুষ্ঠু নির্বচনের লক্ষ্যে প্রশাসন বদ্ধপরিকর।'

মঠবাড়িয়া থানার অফিসার ইনচার্জ সৈয়দ আবদুল্লাহ জানান, '৮১টি ভোট কেন্দ্রে ২৪ টি গুরুত্বপূর্ণ ও ৫৭টি ভোট কেন্দ্র অধিক গুরুত্বপূর্ণ রেখে ১১ স্তরের আইন শৃঙ্খলা বাহিনী নিয়োজিত থাকবে। আশাকরি নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হবে।'

আরও পড়ুন: বাবা দিবসে অ্যাসিড আক্রান্তদের পাশে শাহরুখ

উল্লেখ্য, সোমবার নির্বাচনী প্রচার-প্রচারণার শেষ দিন। এর আগে শুক্রবার নৌকা সমর্থক ও স্বতন্ত্র আনারস প্রতীকের সমর্থকদের মধ্যে সংঘর্ষে উভয় পক্ষের ১০ জন আহত হয়েছে। এ ঘটনায় মঠবাড়িয়া পৃথক দুইটি মামলায় ৮৩ জনকে আসামি করা হয়েছে। এ মামলায় পুলিশ উভয় পক্ষের ৭ জনকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করেছে। এমন অবস্থায় জনমনে নানা আশংকা বিরাজ করছে। এ উপজেলায় চেয়ারম্যান পদে ৩ জন,ভাইস চেয়ারম্যান পদে ৩ জন ও নারী ভাইস চেয়ারম্যান পদে ৩ জন মোট ৯ জন প্রার্থী প্রতিন্দ্বিতা করছেন।

ইত্তেফাক/জেডএইচডি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৭ জুলাই, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন