খুলনায় হত্যা মামলায় ৫ যুবকের যাবজ্জীবন

প্রকাশ : ১৭ জুন ২০১৯, ২২:৩৩ | অনলাইন সংস্করণ

  খুলনা অফিস

কারাদণ্ড। প্রতীকী ছবি

খুলনায় হারুন-অর রশিদ (২২) নামক এক যুবকের হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে প্রত্যেকের ২০ হাজার টাকা করে জরিমানা ও অনাদায়ে আরও ৬ মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। 

সোমবার বিকালে খুলনার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. ইয়ারব হোসেন এ রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন, মিজানুর রহমান ওরফে মন্টু (২৮), আমির সরদার (২৫), মিজানুর রহমান ওরফে চ্যাংড়া মিজান (২২), হাসান গাজী (২৪) ও লুৎফর শেখ (৩০)। রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্ত আসামিরা আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

মামলার বিবরণ ও আদালত সূত্র জানায়, খুলনার পাইকগাছা উপজেলা সদরের ইদ্রিস আলীর ছেলে হারুন-অর রশিদ ২০০৬ সালের ২৫ ডিসেম্বর রাতে পাইকগাছার খ্রিস্টানপাড়া এলাকা থেকে নিখোঁজ হন। তিনি বন্ধুদের সঙ্গে ওই এলাকায় গান শুনতে গিয়েছিলেন। পরে ২০০৭ সালের ১০ জুন সকালে পাইকগাছার উত্তরপাড়া রেজিস্টার্ড বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের সেফটিক ট্যাংক থেকে তার গলিত লাশ উদ্ধার হয়। 

এ ঘটনায় নিহতের মা রিজিয়া বেগম বাদী হয়ে পাইকগাছা থানায় হত্যা মামলা দায়ের করেন। ওই বছরের ২৭ জুন মামলার তদন্তকারী কর্মকর্তা ও পাইকগাছা থানা পুলিশের উপ-পরিদর্শক আইবুল হক আদালতে ৫জনকে অভিযুক্ত করে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেন। মামলায় ২২ জন সাক্ষীর মধ্যে ১৫ জন সাক্ষ্যপ্রদান করেন।

আরও পড়ুন: মোরেলগঞ্জে বিধবাকে ধর্ষণের অভিযোগ, ধর্ষক আটক

রাষ্ট্রপক্ষের আইনজীবী, এপিপি অ্যাডভোকেট এম ইলিয়াছ খান জানান, পূর্ব শত্রুতার জের ধরে এ হত্যাকাণ্ড ঘটানো হয়।

ইত্তেফাক/নূহু