ঢাকা মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০১৯, ৯ আশ্বিন ১৪২৬
২৭ °সে


কলাপাড়া তাপবিদ্যুৎ কেন্দ্রে সংঘর্ষ, আহত শ্রমিকের মৃত্যু

কলাপাড়া তাপবিদ্যুৎ কেন্দ্রে সংঘর্ষ, আহত শ্রমিকের মৃত্যু
নিহত শ্রমিকেকে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে নিয়ে যাওয়া হচ্ছে। ছবি: ইত্তেফাক

পটুয়াখালীর কলাপাড়া উপজেলার তাপবিদ্যুৎ কেন্দ্রে বাংলাদেশি শ্রমিক নিহতের ঘটনায় সংঘর্ষের ঘটনা ঘটে। এতে চায়না শ্রমিক গুরুতর আহত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

আজ বুধবার ভোরে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় জাং ইয়াং ফাং (২৬) নামের ওই শ্রমিক মারা যান। তিনি তাপবিদ্যুৎ কেন্দ্রে ইলেকট্রিশিয়ান পদে কর্মরত ছিলেন। তাপবিদ্যুৎ কেন্দ্রের প্রজেক্ট ডিরেক্টর, সংশ্লিষ্ট থানা পুলিশসহ বিভিন্ন সূত্রে জানা গেছে, গত মঙ্গলবার বিকেলে নির্মাণাধীন বয়লার থেকে বেল্ট ছিড়ে নিচে পড়ে মৃত্যু হয় বাংলাদেশি শ্রমিক সাবিন্দ্র দাসের (৩২)। তার মৃত্যুর পর চায়না শ্রমিকদের বিরুদ্ধে লাশ গুমের গুজব ছড়িয়ে পড়ে। পরে বাংলাদেশি শ্রমিকরা বিক্ষুব্ধ হয়ে উঠলে সংঘর্ষ বাঁধে। এতে ৬ চায়না কর্মচারী ও এক জন বাংলাদেশি শ্রমিক গুরুতর আহত হয়। খবর পেয়ে তাপ বিদ্যুৎ কেন্দ্রের নিয়োজিত পুলিশ, কলাপাড়া থানা পুলিশসহ অতিরিক্ত পুলিশ মোতায়েনের মাধ্যমে সন্ধ্যায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

আরো পড়ুন: পাকিস্তান দলকে নিষিদ্ধ করতে আদালতে রিট

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজে অবস্থানরত বিভাগীয় কমিশনার রাম চন্দ্র দাস ও রেঞ্জ ডিআইজি মো. শফিকুল ইসলাম জানান, কমর্রত অবস্থায় উপর থেকে পড়ে সাবিন্দ্র দাস (৩২) নামের এক বাংলাদেশি শ্রমিক নিহত হয়। এ ঘটনায় সেখানে কর্মরত চায়না শ্রমিকদের সঙ্গে বাংলাদেশি শ্রমিকদের অপ্রীতিকর ঘটনা ঘটে। এতে ৬ চায়না শ্রমিক ও দুই বাঙালি শ্রমিক আহত হয়।

এদিকে, নিহত হওয়ার ঘটনায় ভবিষ্যতে কোন মামলা মোকদ্দমা করা হবে না দাবি করে বিনা ময়নাতদন্তে তার লাশ গ্রহণের জন্য বরিশালের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের নিকট আবেদন করেছেন তাপ বিদ্যুকেন্দ্রের প্রজেক্ট ম্যানেজার লিউ সি।

ইত্তেফাক/এমআই

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৪ সেপ্টেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন