ঢাকা বুধবার, ১৭ জুলাই ২০১৯, ২ শ্রাবণ ১৪২৬
২৮ °সে


উন্নয়ন লক্ষ্য বাস্তবায়নে চাই নীতির ধারাবাহিকতা, দক্ষ বাস্তবায়ন: ড. আতিউর

উন্নয়ন লক্ষ্য বাস্তবায়নে চাই নীতির ধারাবাহিকতা, দক্ষ বাস্তবায়ন: ড. আতিউর
প্রশিক্ষণরত তরুণ বিসিএস কর্মকর্তাদের নিয়ে বার্ডে অনুষ্ঠিত এক বক্তৃতায় উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর অধ্যাপক ড. আতিউর রহমান। ছবি: ইত্তেফাক

আমাদের সামনে ২০৩০ সালের মধ্যে বিশ্বের ২৬ তম বৃহত্তম অর্থনীতির হওয়ার এবং ২০৪১ সালের মধ্যে একটি উচ্চ আয়ের দেশে পরিণত হওয়ার সম্ভাবনা রয়েছে। এ সম্ভাবনাকে বাস্তবে রূপ দিতে চাই জাতীয় সামষ্টিক অর্থনৈতিক লক্ষ্য গুলোর সঙ্গে সামঞ্জস্যপূর্ণ নীতি প্রণয়ন, এই নীতিগুলোর কার্যকর বাস্তবায়নের রাজনৈতিক সদিচ্ছা এবং সর্বোপরি দরকার অন্তর্ভুক্তিমূলক ও টেকসই উন্নয়ন অভিযাত্রা অব্যাহত রাখা।

২০১৯-২০ অর্থবছরের জন্য যে বাজেট প্রস্তাব করা হয়েছে তা যেমন ক্ষমতাসীন দলের নির্বাচনী ইশতেহারের সঙ্গে সঙ্গতিপূর্ণ, তেমনি এতে বিরাজমান ভূ-রাজনৈতিক বাস্তবতার প্রতিফলনও ঘটানো হয়েছে।

আরও পড়ুন: হত্যা মামলায় ১৩ জনের যাবজ্জীবন, আদালত থেকে পালালো একজন

বুধবার (১৮ জুন) কুমিল্লায় বাংলাদেশ একাডেমি ফর রুরাল ডেভেলপমেন্ট (বার্ড) এ এক বিশেষ বক্তৃতায় এ কথা গুলো বলেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর অধ্যাপক ড. আতিউর রহমান।

‘বাংলাদেশের সামষ্টিক অর্থনৈতিক রূপান্তর: টেকসই উন্নয়ন অভিযাত্রায় কাউকে পেছনে ফেলে নয় শিরোনামে এ বক্তৃতার শ্রোতা ছিলেন প্রশিক্ষণরত তরুণ বিসিএস কর্মকর্তাবৃন্দ।

বক্তৃতা শেষে ড. আতিউর বার্ড-এর মহাপরিচালক ড. মিজানুর রহমানের সঙ্গে এক বিশেষ বৈঠকে বিসিএস কর্মকর্তাদের প্রশিক্ষণের বিভিন্ন দিক এবং পল্লী উন্নয়ন গবেষণার বিভিন্ন ইস্যু নিয়ে আলোচনা করেন। পরে তিনি বঙ্গবন্ধু কৃষি পদক বিজয়ী কৃষি উদ্যোক্তা মঞ্জুরের কৃষি খামার পরিদর্শন করেন।

ইত্তেফাক/অনি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৭ জুলাই, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন