ঢাকা মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯, ১ শ্রাবণ ১৪২৬
২৯ °সে


কেন্দুয়ায় বখাটের উত্যক্তের শিকার স্কুলছাত্রীর আত্মহত্যা

কেন্দুয়ায় বখাটের উত্যক্তের শিকার স্কুলছাত্রীর আত্মহত্যা
কেন্দুয়া, নেত্রকোনা। ছবি: গুগল ম্যাপ থেকে

এলাকার চিহ্নিত এক বখাটের ধারাবাহিক উত্যক্তের শিকার হয়ে অবশেষে আত্মহত্যার পথ বেছে নিয়েছে সোনিয়া আক্তার নামের এক ষষ্ঠ শ্রেণির এক ছাত্রী। বুধবার রাত ১০টার দিকে নেত্রকোনার কেন্দুয়া উপজেলার সান্দিকোনা ইউনিয়নের চেংজানা গ্রামে ঘটনাটি ঘটে। খবর পেয়ে বৃহস্পতিবার সকালে কেন্দুয়া থানা পুলিশ ওই ছাত্রীর লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে পাঠিয়েছে। দুপুরে নেত্রকোনার সিনিয়র সহকারি পুলিশ সুপার (কেন্দুয়া সার্কেল) মাহমুদুল হাসান ও কেন্দুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ রাশেদুজ্জামান ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

পুলিশ ও স্থানীয়রা জানান, চেংজানা গ্রামের নুরুল ইসলামের মেয়ে সোনিয়া আক্তার স্থানীয় সান্দিকোনা স্কুল অ্যান্ড কলেজের ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী ছিলেন। তাকে দীর্ঘদিন ধরে এলাকার চিহ্নিত এক বখাটে তাকে বিদ্যালয়ে যাওয়া-আসার সময় নানাভাবে উত্ত্যক্ত করে আসছিল। এমনকি কয়েকদিন আগেও বিদ্যালয় থেকে বাড়ি ফেরার পথে তাকে প্রকাশ্যে উত্যক্ত করা হয়। এক পর্যায়ে বিষয়টি এলাকাবাসীসহ ছাত্রীটির অভিভাবকরাও জেনে যায়। এ অবস্থায় পরিবারের লোকজন গত বুধবার রাত ১০টার দিকে বাড়ির পাশের একটি কাঁঠাল গাছের সঙ্গে গলায় ফাঁস লাগানো অবস্থায় সোনিয়ার ঝুলন্ত লাশ দেখতে পায়। পরে তাকে উদ্ধার করে কেন্দুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক সোনিয়াকে মৃত ঘোষণা করেন।

আরও পড়ুন: বাসচাপায় মনিরামপুরে দুই স্কুলছাত্র নিহত

ঘটনার সত্যতা নিশ্চিত করে কেন্দুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ রাশেদুজ্জামান বলেন, 'মেয়েটির পরিবারের সদস্যদের কাছ থেকে প্রাথমিকভাবে অভিযোগ পেয়ে এলাকার চিহ্নিত ওই বখাটেকে ধরতে পুলিশ বুধবার দিনগত রাতভর অভিযান চালায়। কিন্তু তাকে আটক করা সম্ভব হয়নি। ঘটনায় থানায় কোনও মামলা হয়নি। মেয়েটির অভিভাবকদের এ বিষয়ে থানায় লিখিত অভিযোগ করতে পরামর্শ দেওয়া হয়েছে এবং উত্যক্তকারী চিহ্নিত ওই বখাটেকে ধরতে পুলিশি তৎপরতা অব্যাহত রয়েছে।'

ইত্তেফাক/জেডএইচডি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৬ জুলাই, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন