প্রি-পেইড মিটারে গ্রাহক বিড়ম্বনা, সাতক্ষীরায় গণশুনানী

প্রকাশ : ২১ জুন ২০১৯, ১৬:১৬ | অনলাইন সংস্করণ

  সাতক্ষীরা প্রতিনিধি

প্রি-পেইড মিটারে গ্রাহক বিড়ম্বনার প্রতিবাদে সাতক্ষীরায় গণশুনানী অনুষ্ঠিত হয়। ছবি: ইত্তেফাক

বিদ্যুতের প্রি-পেইড মিটার নিয়ে গ্রাহক বিড়ম্বনা এবং ওজেপাডিকোর অনিয়ম ও অস্বচ্ছতার বিষয়ে সাতক্ষীরায় নাগরিক গণশুনানী অনুষ্ঠিত হয়েছে। নাগরিক আন্দোলন মঞ্চ সাতক্ষীরার আয়োজনে শুক্রবার সকাল ১০টায় জেলা পুরাতন আইনজীবী সমিতি ভবনে ওই গণশুনানী অনুষ্ঠিত হয়।

নাগরিক আন্দোলন মঞ্চ সাতক্ষীরার সভাপতি অ্যাড. ফাহিমুল হক কিসলুর সভাপতিত্বে ও সংগঠনটির সাধারণ সম্পাদক হাফিজুর রজমান মাসুমের সঞ্চালনায় গণশুনানী অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন, সাতক্ষীরা জজ কোর্টের সাবেক পিপি ও জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাড. ওসমান গণি, জাসদের কেন্দ্রীয় সহ-সম্পাদক শেখ ওবায়দুস সুলতান বাবলু, জেলা জেএসডির সাধারণ সম্পাদক সুধাংশ শেখর হালদার, জেলা জাতীয় পার্টির যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ার জাহিদ তপন, প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক কল্যাণ ব্যানার্জী, বাংলাদেশ জাসদের সাধারণ সম্পাদক ইদ্রিস আলি, জেলা আওয়ামী লীগ ত্রাণ ও পুনর্বাসন সম্পাদক অ্যাড. আজহারুল ইসলামসহ শহরের বিভিন্ন স্থান থেকে আগত ভুক্তভোগী নাগরিকগণ।

আরও পড়ুন: নাটোরে ট্রাক-পিকআপ ভ্যান সংঘর্ষে ৩ শ্রমিক নিহত

বক্তারা অভিযোগ করে বলেন, অনিয়ম ও হয়রানি থেকে গ্রাহকদের রেহাই দিতে চালু করা হয় বিদ্যুতের প্রি-পেইড মিটার এখন গ্রাহকদের গলার কাঁটা। প্রি-পেইড মিটার স্থাপনের জন্য গ্রাহকদের কোনো ফি গুণতে হবে না বলা হলেও প্রতি মাসে ৪০ টাকা করে নেওয়া হচ্ছে এবং প্রতি মাসে ৫০ টাকা ডিমান্ড চার্জ দিতে হচ্ছে। এছাড়া বিভিন্ন চার্জের নামে গ্রাহকদের কাছ থেকে কেটে নেওয়া হচ্ছে অতিরিক্ত অর্থ। 

এছাড়া প্রি-পেইড মিটারের সার্ভার ত্রুটির কারণে টাকা রিচার্জ করতে গিয়ে হয়রানিরও শিকার হতে হচ্ছেন গ্রাহক। বক্তারা প্রি-পেইড মিটার খুলে আগের ডিজিটাল মিটার স্থাপনের দাবি জানান। 

ইত্তেফাক/অনি