কলেজের নকল বোর্ডবইসহ গ্রেফতার ২

প্রকাশ : ২৭ জুন ২০১৯, ০০:৫৭ | অনলাইন সংস্করণ

  মুন্সীগঞ্জ প্রতিনিধি

কলেজের বিপুল পরিমান নকল বইসহ দু’ব্যক্তিকে গ্রেফতার

মুন্সীগঞ্জে কলেজ ও মাদ্রাসার বিপুল পরিমান নকল বোর্ড বই জব্দ ও এর সাথে জড়িত চক্রের দুই সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১১। তারা হলেন- রাজধানী ঢাকার সূত্রাপুরের ভাই ভাই বুক বাইন্ডিংয়ের মালিক মোঃ নবী খান (৩৫) ও ডেমরার ফাইভ স্টার বুক প্রিন্টিং প্রেস এন্ড পাবলিকেশনের ম্যানেজার মোঃ আইয়ুব হোসেন (৫৩)।

বুধবার বিকালে মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার ভাগ্যকুলে র‌্যাব-১১ ক্যাম্পে এই বিষয়ে এক সংবাদ সম্মেলন হয়।

র‌্যাব-১১, সিপিসি-১, মুন্সীগঞ্জ কমান্ডার পুলিশ সুপার মোঃ এনায়েত হোসেন মান্না জানান, “সদ্য কলেজ ও মাদ্রাসায় ভর্তি হওয়া শিক্ষার্থীদের হাতে আগামী ১ জুলাই থেকে নতুন পরিমার্জিত পাঠ্যবই তুলে দেওয়ার লক্ষ্যে এনসিটিবি তথা সরকারের যে প্রয়াস তা প্রশ্নবিদ্ধ করার জন্য এবং অবৈধ ও অনৈতিক লাভের আশায় কিছু অসাধু ব্যবসায়ী বিপুল পরিমান নকল বই বাজারজাত করছে। গোপনসূত্রে এমন খবর পেয়ে ঢাকার সূত্রাপুরের ভাই ভাই বুক বাইন্ডিং ও ডেমরা থানাধীন মাতুয়াইল হাজী বাদশা মিয়া রোডের ফাইভ স্টার প্রিন্টিং প্রেস এন্ড পাবলিকেশন্স এ অভিযান চালিয়ে একাদশ-দ্বাদশ শ্রেণির বাংলা বইয়ের সাড়ে চার হাজার বই এর সমপরিমাণ ৪৭ বান্ডেল ও বাংলা সহপাঠ বইয়ের ২ বান্ডেল জব্দ করা হয়।

পৃথক অভিযানে তাদের গ্রেফতার এবং বিপুল পাঠ্য বইয়ের জাল প্রিন্টিং বইসহ মূল টেক্স বইয়ের এনসিটিবির জাল লোগো উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে ঢাকার সূত্রপুর ও ডেমরা থানায় পৃথকভাবে কপি রাইড আইন এবং বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

ইত্তেফাক/আরকেজি