ভাসানচরে জাহাজ থেকে সাগরে পড়ে গেছে ৪৩টি কন্টেইনার

ভাসানচরে জাহাজ থেকে সাগরে পড়ে গেছে ৪৩টি কন্টেইনার
কন্টেইনারবাহী জাহাজ। ছবি: সংগৃহীত

বঙ্গোপসাগরের হাতিয়া চ্যানেলে জাহাজ থেকে পণ্যবাহী ৪৩টি কন্টেইনার সাগরে পড়ে গেছে। রবিবার সকালে চট্টগ্রাম বন্দর থেকে কন্টেইনার বোঝাই জাহাজটি ঢাকার পানগাঁও টার্মিনালে যাওয়ার পথে দুর্ঘটনার শিকার হয়। কন্টেইনারে অবস্থান সনাক্ত করতে নারায়ণগঞ্জ থেকে বিআইডব্লিউটিএ'র একটি জাহাজ ঘটনাস্থলের উদ্দেশ্যে রওনা দিয়েছেন। তবে দুর্ঘটনার পর চ্যানেলে জাহাজ চলাচল স্বাভাবিক রয়েছে বলে বিআইডব্লিউটিএ'র কর্মকর্তারা জানিয়েছেন।

জানা যায়, করিম গ্রুপের মালিকানাধীন করিম শিপিং লাইন্সের জাহাজ 'কেএসএল গ্ল্যাডিয়েটর' নামে একটি কন্টেইনারবাহী জাহাজ শনিবার গভীর রাতে চট্টগ্রাম বন্দর থেকে পানগাঁও টার্মিনালের উদ্দেশ্যে রওয়ানা দেয়। জাহাজে ৮৩টি কন্টেইনার ছিল। জাহাজটি হাতিয়া চ্যানেলে পৌঁছার পর ৪৩টি কন্টেইনার সাগরে পড়ে যায়।

আরও পড়ুন: শোক-দুশ্চিন্তা কাটাতে নির্জনে অজয়-কাজল দম্পতি

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-চলাচল কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) চট্টগ্রাম কার্যালয়ের উপ-পরিচালক মো. সেলিম বলেন, 'হাতিয়া চ্যানেলের নোয়াখালীর ভাসানচর এলাকায় লাল বয়ার কাছে দুর্ঘটনার কবলে পড়ে জাহাজটি। এ সময় খারাপ আবহাওয়া বিরাজ করছিল। তখন জাহাজটি দুলতে থাকে। এক পর্যায়ে বাঁধন ছিঁড়ে কন্টেইনার সাগরে পড়ে যায়। কন্টেইনার গুলো ভাসতে ভাসতে ভাসানচরের দিকে চলে গেছে। কন্টেইনারে কি পণ্য ছিল জানা যায়নি। দুর্ঘটনার কারণে চ্যানেলে নৌযান চলাচলে কোন সমস্যা হচ্ছে না।'

ইত্তেফাক/জেডএইচডি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত