শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

দেশে বিনিয়োগ হলে মানুষের কর্মসংস্থান হবে: এনবিআর চেয়ারম্যান

আপডেট : ০৭ জুলাই ২০১৯, ১৪:৫৪

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া বলেছেন, এবারের বাজেট বিনিয়োগ বান্ধব ও ব্যবসা  বান্ধব হয়েছে। দেশে যাতে বিনিয়োগ বেশী হয় সে জন্য ডিউটি অ্যাডজাস্ট করা হয়েছে। কোন কোন ক্ষেত্রে বাড়ানো ও কমানো হয়েছে। দেশে বিনিয়োগ হলে মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা হবে, দেশ  অর্থনৈতিকভাবে এগিয়ে  যাবে।

রবিবার সকালে বেনাপোল  আন্তর্জাতিক চেকপোস্টে বন্দরের লিংক রোড ও প্যাসেঞ্জার টার্মিনালে পাসপোর্ট যাত্রীদের ট্রলি ব্যবস্থার  উদ্বোধন শেষে এ কথা বলেন তিনি।

আরও পড়ুন: পাটগ্রাম সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

এনবিআর চেয়ারম্যান আরও বলেন আমাদের উদ্দেশ্য ভারত ও বাংলাদেশের মধ্যে বাণিজ্যে সহজিকরণ করা। বাণিজ্য সহজ হলে উভয় দেশের ব্যবসায়ীদের সুবিধা হবে। সে সুবিধা জনগণও ভোগ করবে। সেই লক্ষেই আমরা কাজ করে যাচ্ছি। বহিরাগত দালালরা যাত্রীদের ব্যাগেজ  টানাটানি করতে না পারে সেজন্য ল্যাগেজ ট্রলি দেয়া হয়েছে।

এসময় তার সাথে ছিলেন, জাতীয় রাজস্ব বোর্ডের মেম্বার অ্যাডমিন খন্দকার আমিনুর রহমান, বেনাপোল বন্দরের পরিচালক  প্রদ্যুত কান্তি রায়, বেনাপোল কাস্টম কমিশনার মোহাম্মদ বেলাল হোসাইন চৌধুরীসহ বেনাপোল সিঅ্যান্ডএফ এজেন্টস  অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ। পরে বেনাপোল কাস্টমস ক্লাবে আমদানি রফতানি গতিশীলতা বৃদ্ধির লক্ষে ব্যবসায়ী ও কাস্টমস কর্মকর্তাদের সাথে  এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ইত্তেফাক/এমআরএম