উদ্ধার করা যায়নি সব গুলো ওয়াগন

প্রকাশ : ১১ জুলাই ২০১৯, ২০:৩৯ | অনলাইন সংস্করণ

  স্টাফ রিপোর্টার, রাজশাহী

লাইনচ্যুত সবগুলো ওয়াগন উদ্ধার করা যায়নি। রাজশাহীর সঙ্গে বন্ধ রয়েছে সকল রেল যোগাযোগ। ছবি: ইত্তেফাক

২৪ ঘণ্টার চেষ্টায় রাজশাহীর চারঘাট উপজেলার দীঘলকান্দি এলাকায় লাইনচ্যুত তেলবাহী ৮টি ওয়াগনের মধ্যে ৬টি উদ্ধার করা হয়েছে। একই সঙ্গে ঘটনাস্থলে লণ্ডভণ্ড হয়ে যাওয়া রেললাইন পুনর্নির্মাণের কাজ চলছে। তবে সন্ধ্যার পর বৃষ্টির কারণে উদ্ধার অভিযান ব্যাহত হয়।
 
পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক খোন্দকার শহীদুল ইসলাম বলেন, বৃহস্পতিবার রাতে বাকি ২টি ওয়াগন উদ্ধার এবং রেললাইন পুননির্মাণ করে দেশের বিভিন্ন এলাকা থেকে রাজশাহীর উদ্দেশ্যে ছেড়ে আসা ট্রেনগুলো রাজশাহী স্টেশনে আনা হবে। আন্তঃনগর পদ্মা এক্সপ্রেস এবং ধূমকেতু এক্সপ্রেস ঢাকার উদ্দেশ্যে ছেড়ে দেওয়ার প্রচেষ্টা চলছে।
   
অন্যদিকে পশ্চিমাঞ্চল রেলওয়ের প্রধান সংকেত ও টেলিযোগাযোগ প্রকৌশলী অসীম কুমার তালুকদার বলেন, বুধবার রাতভর বৃষ্টির কারণে লাইনচ্যুত তেলবাহী ওয়াগন উদ্ধার কাজ ব্যাহত হয়। এছাড়া রেললাইনের পাশেই রয়েছে ডোবা। এ কারণে জায়গা সংকুলান হচ্ছিল না। তবে কর্মকর্তা-কর্মচারী ও শ্রমিকদের দিনভর অক্লান্ত পরিশ্রমে ট্রেন চলাচল স্বাভাবিক করার প্রচেষ্টা চলছে। 

আরও পড়ুন: লালমনিরহাটে ২০টি গ্রাম প্লাবিত, পানি বিপদসীমার ২৫ সে. মি. ওপরে

পশ্চিমাঞ্চল রেলওয়ের প্রধান প্রকৌশলী আফজাল হোসেন বলেন, বুধবার সন্ধ্যার থেকে রাজশাহীর সঙ্গে সারাদেশের সকল ধরনের ট্রেন যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। রাজশাহীর উদ্দেশ্যে ছেড়ে আসা ট্রেনগুলো মাঝপথে আটকা পড়েছে। উদ্ভূত পরিস্থিতিতে পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপকের (জিএম) কার্যালয় থেকে বৃহস্পতিবার বিকেল পর্যন্ত সকল ট্রেনের যাত্রা বাতিল করা হয়।

ইত্তেফাক/অনি