ঢাকা বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬
২৭ °সে


পাহাড়ি ঢলে পানি বাড়ছে সোমেশ্বরীর

পাহাড়ি ঢলে পানি বাড়ছে সোমেশ্বরীর
পাহাড়ি ঢলে বাড়তে শুরু করেছে সোমেশ্বরী নদীর পানি। ছবি-ইত্তেফাক

দুর্গাপুরে টানা কয়েক দিনের বৃষ্টির কারণে উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে বাড়তে শুরু করেছে সোমেশ্বরী নদীর পানি। ভারতের মেঘালয়ে টানা বৃষ্টির কারণে নতুন করে প্লাবিত হচ্ছে উপজেলার বিভিন্ন ইউনিয়ন।

বৃহস্পতিবার বিকেল থেকে পানি বৃদ্ধি অব্যহত থাকায় বিরিশিরি ইউনিয়নের কানিয়াইল, শিরবির, ভুলিগাও, খালিশাপাড়া, গাওকান্দিয়া গ্রামের জাগিরপাড়া, ভাদুয়া, শংকরপুর, হাতিমারা কান্দা, কাকৈরগড়া ইউনিয়নের বাইরাউড়া, তাতিরকোনা, ডেউটুকোন, কৈলাটি এবং দুর্গাপুর ইউনিয়নের সীমান্তবর্তী আদিবাসী গ্রামগুলো নতুন করে প্লাবিত হয়েছে।

স্থানীয় পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা গেছে, নদীর পানি বৃদ্ধি অব্যাহত থাকায় কুল্লাগড়া ইউনিয়নের ৫টি গ্রামের সড়কগুলো নতুন করে ভাঙ্গন দেখা দেওয়ায় আতংকে রয়েছে এলাকাবাসী। স্থানীরাও ছুটছেন পার্শ্ববর্তী নিরাপদ আশ্রয়স্থলে। সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত ইন্দ্রপুরসহ আশপাশের প্রায় ৩ শতাধিক পরিবার, বিরিশিরি মিশন বালিকা উচ্চ বিদ্যালয়সহ বিভিন্ন প্রতিষ্ঠানে আশ্রয় নিয়েছে।

আরও পড়ুন: রাতে মুষলধারে বৃষ্টিতে তড়িঘড়ি স্কুলের ছাদ ঢালাই শেষ!

দুর্গাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা খানম ভাঙ্গন কবলিত ও প্লাবিত এলাকাগুলো পরিদর্শন শেষে বৃহস্পতিবার রাতে বিরিশিরি ইউনিয়ন পরিষদে ১৫০ পরিবারের মধ্যে ত্রাণ বিতরণ করেছেন। এ সময় অফিসার ইনচার্জ দুর্গাপুর থানা মোঃ মিজানুর রহমান, বিরিশিরি ইউপি চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম রুহুসহ গণ্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

ইত্তেফাক/আরকেজি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৬ অক্টোবর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন