ঢাকা শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬
৩৩ °সে


‘চার পা’ ওয়ালা মুরগি দেখে ঘাবড়ে গেলেন ব্যবসায়ী

‘চার পা’ ওয়ালা মুরগি দেখে ঘাবড়ে গেলেন ব্যবসায়ী
ছবি: ইত্তেফাক

ময়মনসিংহের গৌরীপুরে চার পা বিশিষ্ট একটি মুরগির সন্ধান পাওয়া গেছে। রবিবার (১৪জুলাই) রাতে পৌর শহরের মুরগি ব্যবসায়ী রাসেল মিয়ার দোকানে চার পা বিশিষ্ট এই ব্রয়লার মুরগির সন্ধান মিলে। খবরটি ছড়িয়ে পড়লে মুরগিটি দেখতে উৎসুক জনতা দোকানে ভিড় জমায়।

জানা গেছে, পৌর শহরের ঘোষপাড়া এলাকার রাসেল মিয়ার শহরের মাছবাজারে মুরগির দোকান রয়েছে। শনিবার তিনি খামারীদের কাছ থেকে অর্ধশতাধিক ব্রয়লার মুরগি কিনে দোকানে তুলেন। রবিবার দোকানের খাঁচা থেকে মুরগি বিক্রির সময় তিনি একটি মুরগির চারটি পার দেখে ঘাবড়ে যান। পরে এক দোকান দু দোকান ঘুরে বিষয়টি জানাজানি হয়ে গেলে তোলপাড় শুরু হয়।

আরও পড়ুন: ভুয়া সনদ বিক্রি করে কোটি টাকার মালিক স্বামী-স্ত্রী

রবিবার মাছ বাজারের ওই দোকানে গিয়ে দেখা যায়, ব্রয়লার প্রজাতির ওই মুরগির স্বাভাবিক দুটি পায়ের পাশ দিয়ে ছোট আকৃতির দুটো পা বের হয়েছে। ছোট ওই পা দুটো স্বাভাবিক পায়ের মতোই নখ রয়েছে। মুরগিটি দেখতে দূর-দূরান্ত থেকে লোকজনে ভিড় করছে। কেউ ব্যস্ত হয়ে পড়েছেন মুঠোফোনে ছবি ও সেলফী তুলতে।

দোকানী রাসেল মিয়া বলেন, অনেকদিন ধরেই মুরগির ব্যবসা করছি। কিন্তু কখনো চার পা বিশিষ্ট মুরগি চোখে পড়েনি। মুরগিটি কেনো চারটি পা হলো এটি আমার মাথায় আসছে না। তবে এই মুরগি দেখতে বাইরের লোকজনের ভিড় করায় বেচাকেনায় একটু সমস্যা হচ্ছে।

গৌরীপুর উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. আব্দুল করিম বলেন, জন্মগত ত্রুটির কারণে মুরগিটির চারটি পা হয়েছে। এতে আতঙ্কিত হওয়ার কিছু নেই। এই মুরগি খাওয়া যাবে। এটা খেলে কোনো সমস্যা হবে না। মুরগি ছাড়া মানুষ ও অন্যান্য প্রাণীর ক্ষেত্রেও জন্মগত ত্রুটির কারণে বিভিন্ন শারীরিক সমস্যা দেখা দেয়।

ইত্তেফাক/বিএএফ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৩ আগস্ট, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন