মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

উলিপুরে নৌকা ডুবে শিশুসহ ৫ জন নিহত

আপডেট : ১৬ জুলাই ২০১৯, ১৮:১৩

কুড়িগ্রামের উলিপুরে নৌকা ডুবে ৪ শিশুসহ ৫ জন নিহত হয়েছেন। এ ঘটনায় গুরুতর আহত অবস্থায় ৩ জনকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। ঘটনাটি ঘটেছে, মঙ্গলবার দুপুরে উপজেলার হাতিয়া ইউনিয়নের নতুন অনন্তপুর গ্রামে। এ ঘটনায় এলাকায় শোকের মাতম চলছে।

নৌকায় থাকা প্রত্যক্ষদর্শী রোকেয়া বেগম, রুবেল, লাভলী বেগম, এনামুল ফকির বলেন, ‘আমরা ২০/২৫ জন নারী-পুরুষ ও শিশুসহ নৌকা নিয়ে বন্যার পানিতে ডুবে যাওয়া স্বজনদের বাড়ি দেখতে যাই। নৌকাটি ওই বাড়ির কাছাকাছি গেলে পানির তীব্র স্রোতে নৌকাটি তলিয়ে যায়। ডুবন্ত নৌকায় থাকা শিশু ও মহিলাসহ লোকজন বাঁচার চেষ্টা করে। এ সময় অপর একটি নৌকা দ্রুত ঘটনাস্থলে এসে তাদের উদ্ধারের সহায়তা করে। এ ঘটনায় অনেকে সাঁতরিয়ে পাশ্ববর্তী উঁচু স্থানে উঠে আসে। পরে পানিতে তলিয়ে যাওয়া রূপামণি (৮), হাসিবুর ও রুনা বেগমকে (৩২) উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে তাদের মৃতু হয়।’

গুরুতর অসুস্থ্য লাভলী বেগম(৪৫), রুমি বেগম(১৬), আয়শা সিদ্দিকাকে (৫) উলিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে। এ সময় ওই গ্রামের মনসুর আলীর পূত্র সুমন (৮), রাশেদের কন্যা রুকুমনি (৭) পানিতে ডুবে নিখোঁজ হয়। পরে সন্ধ্যা ৬টার দিকে ফায়ার সার্ভিসের ডুবুরী দল নিখোঁজ সুমন ও রুকুমনিকে মৃত অবস্থায় উদ্ধার করে। এ রিপোর্ট লেখা পর্যন্ত নিখোঁজ রুকু মনিকে ডুবুরীদল উদ্ধারের চেষ্টা করছেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ ফখরুল আলম জানান, আহতদের চিকিৎসা দেওয়া হচ্ছে।

কুড়িগ্রাম ফায়ার সাভির্সের উপ-সহকারী পরিচালক মঞ্জিল হক জানান, দীর্ঘ ৪ ঘন্টা চেষ্টার পর  নিখোঁজ ২ শিশুর মৃতদেহ উদ্ধার করা হয়েছে।  

আরও পড়ুন: রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা একরামুল হক দুলুর দাফন সম্পন্ন

এদিকে, মর্মান্তিক এ দূর্ঘটনাস্থল পরিদর্শন করেন, সহকারী কমিশনার (ভূমি) সোহেল সুলতান জুলকার নাইন কবির, অফিসার ইনচার্জ মোয়াজ্জেম হোসেন ও উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আবু সাঈদ সরকার।

ইত্তেফাক/নূহু