শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

১০ লাখ জাল রুপি সরঞ্জামসহ আটক ৩

আপডেট : ২১ জুলাই ২০১৯, ২০:৩৮

রাজশাহী মহানগরীর রামচন্দ্রপুর কেদুর মোড় বৌ বাজার এলাকার একটি বাড়িতে অভিযান চালিয়ে ১০ লাখ জাল রুপি এবং জাল রুপি তৈরির সরঞ্জামসহ তিনজনকে আটক করেছে র‌্যাব। রবিবার দুপুর সোয়া ১২টার দিকে এই অভিযান চালানো হয়। 

গ্রেপ্তারকৃতরা হলেন, রুবেল হোসেন, মোসাদ্দেক হোসেন ও জাহাঙ্গীর হোসেন। রুবেল হোসেনের বাড়ি রাজশাহীর গোদাগাড়ীতে। তিনি গোদাগাড়ী ডিগ্রী কলেজের অনার্স তৃতীয় বর্ষের ছাত্র। মোসাদ্দেক হোসেনের বাড়ি চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ এবং জাহাঙ্গীরের বাড়ি নাটোর বলে র‌্যাব সূত্রে জানা গেছে। 

র‌্যাব-৫ এর ভারপ্রাপ্ত অধিনায়ক সাঈদ আব্দুল্লাহ আল মুরাদ জানান, গোপনে সাংবাদ পেয়ে নুর মিয়ার বাড়ি শনিবার দিবাগত রাত ২টা থেকে গোয়েন্দা নজরদারিতে নেওয়া হয়। ঘটনাটি নিশ্চিত হওয়ার পর দুপুর সোয়া ১২টার দিকে র‌্যাবের একটি দল বাড়িতে অভিযান শুরু করে। বাড়ি তল্লাশি করে ১০ লাখ জাল রুপি ও জাল রুপি তৈরির সরঞ্জাম পাওয়া যায়। এ সময় জড়িত তিনজনকে আটক করা হয়।

আরও পড়ুন: কাঁচা মরিচের দাম ঊর্ধ্বমুখী, ঠেকাতে ভারত থেকে আমদানি

তিনি আরও বলেন, রুবেল গত বছর চাঁপাইনবাবগঞ্জে এক কোটি জাল রুপিসহ গ্রেফতার হয়েছিল। জামিনে মুক্তি পেয়ে দুই মাস আগে সে রাজশাহীতে বাসা ভাড়া নিয়ে আবার একই ব্যবসা শুরু করে। কোরবানির ঈদকে সামনে রেখে ভারত থেকে গরু আমদানির জন্য এসব জাল রুপি তৈরি করা হচ্ছিল। কারণ এই সময় মানুষ ভারতীয় গরু কেনাবেচায় অনেক টাকার লেনদেন করে। এই সুযোগকে কাজে লাগাতে চেয়েছিল জাল রুপি তৈরির সিন্ডিকেটটি।

আসামিদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ চলছে। জিজ্ঞাসাবাদ শেষে উদ্ধারকৃত আলামতসহ পুলিশে সোপর্দ করা হবে।

ইত্তেফাক/অনি