ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬
২৮ °সে


রবীন্দ্রনাথ ঠাকুরের ৭৮তম মহাপ্রয়াণ দিবস পালিত

রবীন্দ্রনাথ ঠাকুরের ৭৮তম মহাপ্রয়াণ দিবস পালিত
বক্তব্য রাখছেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গর্ভনর ড. আতিউর রহমান। ছবি-ইত্তেফাক

আলোচনা সভা ও স্মৃতিচারণের মধ্যে দিয়ে নওগাঁর পতিসরে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ৭৮তম মহাপ্রয়াণ দিবস পালিত হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন, ভারতীয় সহকারি হাইকমিশনার সঞ্জীব কুমার ভাটী। ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন করেন বাংলাদেশ জাতীয় পল্লী উন্নয়ন ফেডারেশানের সভাপতি ইসরাফিল আলম এমপি।

মঙ্গলবার দুপুরে নওগাঁর আত্রাই উপজেলার কালীগ্রাম পরগনার কবির নির্মিত কালীগ্রাম রথীন্দ্রনাথ ইনস্টিটিউশনের চত্বরে আলোচনা সভা ও স্মৃতিচারণ অনুষ্ঠিত হয়। সভায় রবীন্দ্রনাথের গ্রাম উন্নয়ন ও সমাজ ভাবনা মূল প্রবন্ধ পাঠ করেন, রবীন্দ্র গবেষক ও বাংলাদেশ ব্যাংকের সাবেক গর্ভনর ড. আতিউর রহমান।

আরও পড়ুন : আটকে গেল নবম ওয়েজবোর্ড

অন্যান্যের মধ্যে রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. মোহাম্মদ মোকবুল হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার লিমন রায়, আত্রাই উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব এবাদুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার ছানাউল ইসলাম, আর্ন্তজাতিক রবীন্দ্র গবেষণা ইন্সটিটিউটের পরিচালক ড. মতিউর রহমান, কালগ্রাম রথীন্দ্রনাথ ইনস্টিটিউশনের প্রধান শিক্ষক আহসান হাবিব প্রমূখ বক্তব্য রাখেন।

রথীন্দ্রনাথ ইনস্টিটিউশনের সভাপতি ও রবীন্দ্র স্মৃতি সংগ্রাহক এম মতিউর রহমান মামুনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সময় উপজেলার বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, জনপ্রতিনিধি, মুক্তিযোদ্ধা, সরকারি বেসরকারী কর্মকর্তা, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দরা ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

ইত্তেফাক/কেআই

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৯ সেপ্টেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন