শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

সরকারি চাল আটক: হবিগঞ্জে ঠিকাদারের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার সুপারিশ

আপডেট : ০৯ আগস্ট ২০১৯, ১৬:৩৯

হবিগঞ্জে সরকারি চাল আটকের ঘটনায় ঠিকাদারের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার সুপারিশ করা হয়েছে। শুক্রবার এ বিষয়ে সুপারিশ করে তদন্ত প্রতিবেদন জমা দিয়েছে কমিটি।

তদন্তে আটককৃত ২ হাজার বস্তার মধ্যে ৮৮০ বস্তা চাল ভিজিএফের বলে প্রমাণিত হয়েছে। তদন্ত কমিটির আহ্বায়ক অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মর্জিনা আক্তার বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রতিবেদনে উল্লেখ করা হয়, ভিজিএফের চাল পরিবহনের জন্য হবিগঞ্জের খাদ্য গোদাম রোডের ব্যবসায়ী হাবিবুর রহমানকে ঠিকাদার নিয়োগ করা হয়। ভিজিএফের উক্ত ৮৮০ বস্তা চাল তিনি শায়েস্তাগঞ্জ খাদ্য গোদাম থেকে মাধবপুরে পৌছে দেয়ার কথা। কিন্তু তিনি তা মাধবপুরে না নিয়ে হবিগঞ্জ শহরে নিজের গোদামে নিয়ে আসেন। সেখানে ট্রাক থেকে নামানোর সময় এসব চাল আটক করা হয়েছে। অন্যায়ভাবে এসব চাল নিয়ে যাওয়ার জন্য তার বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করতে সুপারিশ করা হয়েছে।

তদন্ত কমিটি আহ্বায়ক অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মর্জিনা আক্তার জানান, চালগুলো পরিবহনের জন্য তাকে যে ঠিকাদার নিয়োগ করা হয়েছে সে বিষয়ে তার কাগজপত্র রয়েছে। কিন্তু চাল মাধবপুরে না নিয়ে তিনি হবিগঞ্জে নিজের গোদামে নিয়েছেন। এটি অন্যায়। তাই তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার সুপারিশ করা হয়েছে। এ চালগুলো দরিদ্রদের মাঝে বিতরণের জন্য দেয়া হয়েছিল।

উল্লেখ্য, বুধবার রাতে শহরের খাদ্য গোদাম রোডের সুরমা অটো রাইস এন্ড ফ্লাওয়ার মিলের গোদাম থেকে ২ হাজার বস্তা সরকারি চাল জব্দ করা হয়। এ বিষয়ে বৃহস্পতিবার ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটিকে ২৪ ঘণ্টার মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়।

ইত্তেফাক/আরকেজি