ঢাকা শনিবার, ১৭ আগস্ট ২০১৯, ২ ভাদ্র ১৪২৬
৩০ °সে


সিলেটে ১০টন চামড়া ভাগাড়ে

সিলেটে ১০টন চামড়া ভাগাড়ে
ছবি-সংগৃহীত

চামড়ার ন্যায্য দাম না পাওয়ায় বিপাকে পড়েছেন সিলেটের ক্ষুদ্র ব্যবসায়ী ও বিভিন্ন সংগঠনের ম্যাধ্যমে চামড়া সংগ্রহকারীরা। অন্যান্য বছরের পাওয়া দামের চেয়ে এবার ১০ গুণ কম দামে সিলেটে বিক্রি হয়েছে পশুর চামড়া। ফলে অনেকেই কাঙ্খিত মূল্য না পাওয়ায় সেগুলো ফেলে গেছেন রাস্তায়। কেউ কেউ আবার প্রতিবাদ স্বরূপ মাটিতে পুঁতে ফেলেছেন।

কিন্তু রাস্তায় ফেলে রাখা এসব চামড়া নিয়ে বিপাকে পড়েছে সিলেট সিটি কর্পোরেশন। পঁচে দুর্গন্ধ সৃষ্টি হওয়ায় সেগুলো রাতেই অপসারণ করে সিলেট সিটি কর্পোরেশন। নগরীর বিভিন্নস্থানে ফেলে রাখা প্রায় ১০টন চামড়া নিয়ে ফেলা হয়েছে দক্ষিণ সুরমার পারাইরচকে ময়লার ভাগাড়ে।

সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, ভালো দাম না পাওয়ায় চামড়া বিক্রেতারা রাস্তায় ফেলে রেখে চলে যান। সেগুলো থেকে দুর্গন্ধ বের হওয়ায় সিসিক কর্তৃপক্ষ সেগুলো অপসারণ করে পারাইরচকে ময়লার ভাগাড়ে ফেলা হয়েছে। ভাগাড়ে ফেলা চামড়া প্রায় ১০টন হবে বলে জানান তিনি।

এদিকে, সোমবার রাতে ন্যায্য মূল্য না পেয়ে আম্বারখানা এলাকায় আটশতাধিক চামড়া ফেলে রেখে চলে যান সিলেটের খাসদবির দারুস সালাম মাদ্রাসা কর্তৃপক্ষ। নয়শত চামড়া পুঁতে দেয়া হয়েছে জগন্নাথপুরে।

ইত্তেফাক/আরকেজি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৭ আগস্ট, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন