শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

সাতক্ষীরায় আওয়ামী লীগের দুগ্রুপের সংঘর্ষে পাঁচজন গুলিবিদ্ধসহ আহত ২০

আপডেট : ১৯ আগস্ট ২০১৯, ০০:১৬

 

সাতক্ষীরার শ্যামনগরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুগ্রুপের সংঘর্ষে পাঁচজন গুলিবিদ্ধসহ কমপক্ষে ২০ জন আহত হয়েছে। প্রায় দুঘণ্টাব্যাপী চলমান এ সংঘর্ষ পুলিশ ২৯ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

রবিবার বিকালে উপজেলার বংশীপুর বাসস্ট্যান্ডে ঈশ্বরীপুর ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি এড. শোকর আলী এবং সদ্য আওয়ামী লীগে যোগদানকারী ও উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক সাদেকুর রহমান সাদেমের সমর্থকদের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

আহতদের মধ্যে, আক্তার আলী, আব্দুস সালাম, আব্দুল আলিম, আবু সাইদ, নুর মোহাম্মদ, আবদুল বারেক, আওসাফুর, সফিকুল ও শাহ আলমের নাম জানা গেছে। এদের মধ্যে গুলিবিদ্ধ আক্তার আলী, আব্দুস সালাম, আব্দুল আলিম, আবু সাইদ, নুর মোহাম্মদকে প্রথমে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হলে সেখানে অবস্থার অবনতি হওয়ায় তাদের খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

স্থানীয়রা জানান, ভোরে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এড. শোকর আলীর সমর্থক আব্দুল আলিম সাদেম সমর্থক আসমতকে মারধর করে। এঘটনার প্রেক্ষিতে বিকালে উভয়পক্ষের সমর্থকরা লাঠিসোটা নিয়ে বংশীপুর বাসস্ট্যান্ডে অবস্থান নেয়। পরে একপক্ষ অপরপক্ষকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করলে তাদের মধ্যে সংঘর্ষ বাধে। দুঘণ্টা ধরে চলা এ সংঘর্ষে উভয়পক্ষের পাঁচজন গুলিবিদ্ধসহ কমপক্ষে ২০জন আহত হয়।

শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কমকর্ত (ওসি) আনিসুর রহমান জানান, বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়োন রয়েছে। কি কারনে এই সংঘর্ষের ঘটনা ঘটলো এমন প্রশ্নের জবাবে তিনি জানান, অধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।

ইত্তেফাক/আরকেজি