ঢাকা রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০১৯, ৩১ ভাদ্র ১৪২৬
৩০ °সে


পদ্মায় লঞ্চ-ফেরির সংঘর্ষ, নিরাপদে যাত্রীরা

পদ্মায় লঞ্চ-ফেরির সংঘর্ষ, নিরাপদে যাত্রীরা
সংগৃহীত

কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে দুটি যাত্রীবোঝাই লঞ্চ ও একটি ফেরির সাথে ত্রিমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে অল্পের জন্য রক্ষা পেয়েছেন কয়েকশত ঢাকাগামী যাত্রী। রবিবার রাত সাড়ে ৮টার দিকে লৌহজং টানিং পয়েন্টে এ ঘটনা ঘটে।

জানা যায়, কাঁঠালবাড়ী ঘাট থেকে ছেড়ে যাওয়া দুইটি লঞ্চ এমভি আশিক ও এমভি সুরুভির সাথে ফেরি রায়পুরার ত্রিমুখি ধাক্কা লাগে। এ সময় দুই জন ঢাকাগামী যাত্রী নদীতে পরে যায়। আহত হয় আরো তিনজন। পরে কাঁঠালবাড়ি ঘাট থেকে যাত্রীশুন্য কয়েকটি লঞ্চ গিয়ে যাত্রীদের উদ্ধার করে। তবে লঞ্চ কর্তৃপক্ষের দাবি পদ্মায় পড়ে যাওয়া দুই যাত্রীকে সাথে সাথে উদ্ধার করা হয়েছে।

আরও পড়ুন: রাঙামাটিতে নিহত সেনা সদস্যের বাড়ি মুক্তাগাছায় শোকের মাতম

বিআইডব্লিউটিএ কাঁঠালবাড়ী লঞ্চচঘাটের ট্রাফিক পরিদর্শক আক্তার হোসেন বলেন, দুটি লঞ্চে কয়েকশত যাত্রী ছিল। পদ্মা নদী শান্ত থাকায় সংঘর্ষে তেমন কোন ক্ষতি হয়নি। এছাড়াও ফেরি ও লঞ্চ দুইটি নিরাপদে সরিয়ে আনা হয়েছে। শিবচর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. আসাদুজ্জামান মুঠোফোনে বলেন, ফেরির ধাক্কায় লঞ্চ থেকে দুই জন যাত্রী নদীতে পড়ে গেলেও তাদের অন্য যাত্রীরা উদ্ধার করে। এছাড়াও অন্যদের নিরাপদে উদ্ধার করা সম্ভব হয়েছে।

পদ্মা নদীর লৌহজং টানিং পয়েন্টের পদ্মা সেতুর নদী শাসনের কাজ চলমান আছে। এর ফলে চ্যানেলটি এখন সরু। ডাম্ব ফেরি চ্যানেল অতিক্রম করতে পরিধি বেশি প্রয়োজন হয়। এই কারণেই ত্রিমুখী সংঘর্ষ ঘটে বলে সংশ্লিষ্টদের ধারনা। ইত্তেফাক/এমআরএম

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৫ সেপ্টেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন