মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

সাতক্ষীরায় আরও ২১ ডেঙ্গু রোগী সনাক্ত

আপডেট : ১৯ আগস্ট ২০১৯, ১৬:১৪

গত ২৪ ঘণ্টায় সাতক্ষীরার বিভিন্ন হাসপাতালে আরও ২১ ডেঙ্গু রোগীর সন্ধান মিলেছে। এ নিয়ে সাতক্ষীরায় আজ সোমবার পর্যন্ত মোট ২৩৯ জন ডেঙ্গু রোগীকে সনাক্ত করা হয়েছে। এর মধ্যে বিভিন্ন হাসপাতালে এখনও পর্যন্ত ভর্তি রয়েছে ৪৭ জন। চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন ১৭১ জন এবং উন্নত চিকিৎসার জন্য অন্যত্র স্থানান্তর করা হয়েছে ২১ জনকে। আক্রান্তদের সাতক্ষীরা সদর হাসপাতাল ও মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

সাতক্ষীরার সিভিল সার্জন ডা. শেখ আবু শাহিন জানান, ঈদের পর থেকে প্রতিদিন নতুন ডেঙ্গু রোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। বিশেষ করে স্থানীয়ভাবে আক্রান্ত রোগীর সংখা বেশি। ডেঙ্গু পরিস্থিতি মোকাবেলার জন্য সাতক্ষীরা সদর হাসপাতালের বর্হিবিভাগের ৬ নম্বর কক্ষে ডেঙ্গু কর্ণার নামে একটি মেডিকেল ক্যাম্প খোলা হয়েছে। ডেঙ্গু আক্রান্ত রোগীদের মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছাড়ছেন অনেকেই। তবে হাসপাতালে যারা ভর্তি আছেন তারা এখন আশংকামুক্ত। ডেঙ্গু প্রতিরোধে জেলা ব্যাপী নানা জনসচেতনতামূলক প্রচারাভিযান চলছে। 

আরও পড়ুন: ডেঙ্গুতে খুলনা ও ময়মনসিংহে তিনজনের মৃত্যু

তিনি এ সময়, ডেঙ্গু প্রতিরোধে মশার কামড় থেকে দূরে থাকাসহ মশা যাতে জন্মাতে না পারে সেজন্য বাড়ির আশপাশ পরিষ্কার করা ও পরিত্যক্ত জিনিস পত্র বোতল, নারকেলে খোসা, টায়ারসহ অন্যান্য জিনিস পত্র পরিষ্কার রাখা এবং ঘুমানোর আগে অবশ্যই মশারি ব্যবহার করাসহ পানি জাতীয় খাদ্য খাওয়ার পরামর্শ দেন।

ইত্তেফাক/কেকে