শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

জমি সংক্রান্ত বিরোধে বড় ভাইকে খুন

আপডেট : ২১ আগস্ট ২০১৯, ১৪:৪৫

জমি সংক্রান্ত বিরোধের জেরে কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় ছোট ভাই শামসুল মুসলিমিন মতির (৬০) ছুরিকাঘাতে বড় ভাই আলী আসগর মুকুল (৬৫) খুন হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। বুধবার ভোর ৬টার দিকে উপজেলার জাঙালিয়া ইউনিয়নের চরটেকী গ্রামে এ ঘটনা ঘটে। তারা চরটেকী গ্রামের মৃত হারুন অর রশীদের ছেলে। নিহত মুকুল পরিবার নিয়ে ঢাকায় থাকতেন। এলাকাবাসী ঘাতক মতিকে আটক করে পুলিশে সোপর্দ করেছে। 

এলাকাবাসী সূত্রে জানা যায়, চরটেকী গ্রামের আলী আসগর মুকুলসহ ছয় ভাইয়ের সঙ্গে তাদের ছোট ভাই শামসুল মুসলিমিন মতির দীর্ঘদিন ধরে পৈত্রিক জমি সংক্রান্ত বিরোধ চলছিল। এনিয়ে স্থানীয়ভাবে একাধিক দরবার সালিশ হয়। কিন্তু কোন দরবার সালিশই মানেনি ছোট ভাই মতি। সর্বশেষ গত রমজান মাসে স্থানীয় জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে এনিয়ে গ্রামীণ দরবার সালিশে একটি আপোষ মীমাংসা হয়। কিন্তু মতি ওই আপোষ মীমাংসাটিও অমান্য করেন। ফলে তাদের মধ্যে বিরোধ থেকেই যায়।

সোমবার মুকুল ঢাকা থেকে বাড়িতে আসেন। মঙ্গলবার সন্ধ্যায় মুকুলের সঙ্গে জমি সংক্রান্ত বিষয়ে মতির কথা কাটাকাটি হয়। বুধবার ভোরে ঘুম থেকে উঠে বাড়ির সামনে দাঁড়িয়ে ব্রাশ দিয়ে দাঁত পরিষ্কার করছিলেন মুকুল। এসময় মতি এসে ছুরি দিয়ে মুকুলকে উপর্যুপরি কয়েকটি আঘাত করেন। মুকুলের ডাকচিৎকারে এলাকাবাসী এসে ঘটনাস্থল থেকে মতিকে আটক করে। মুকুলকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। খবর পেয়ে পাকুন্দিয়া থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে ঘাতক মতিকে ছুরিসহ আটক করে থানায় নিয়ে আসে। 

পাকুন্দিয়া থানার ওসি মো. মফিজুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, মতিকে আটক করা হয়েছে। লাশ ময়নাতদন্তের জন্য কিশোরগঞ্জ সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

ইত্তেফাক/আরকেজি