বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা শুক্রবার, ০৩ জুলাই ২০২০, ১৯ আষাঢ় ১৪২৭
২৮ °সে

শেবাচিমে আরও এক ডেঙ্গু রোগীর মৃত্যু, চিকিৎসাধীন ১৬৩ জন

শেবাচিমে আরও এক ডেঙ্গু রোগীর মৃত্যু, চিকিৎসাধীন ১৬৩ জন
ফাইল ছবি

বরিশাল শেরে-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে (শেবাচিম) আরও এক ডেঙ্গু রোগীর মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার ভোর রাতে মো. মনির হোসেনের (৩৪) চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তার বাড়ি বরিশাল জেলার মেহেন্দিগঞ্জ উপজেলার রুকুন্দি গ্রামে। এর আগে গত ১৮ আগস্ট রাত সোয়া ৯টার দিকে তাকে বরিশাল শেবাচিম হাসপাতালে ভর্তি করে স্বজনরা।

শেবাচিম হাসপাতালের পরিচালক ডা. মো. বাকির হোসেন জানান, মনির হোসেন জ্বর এবং বমি বমি ভাব নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিল। তার প্রস্তাব কম হতো। তার শরীরের বিভিন্ন অর্গানে সমস্যা ছিল। চিকিৎসকরা সাধ্য মতো চেষ্টা করেও তাকে বাঁচাতে পারেনি।

এদিকে, গত ২৪ ঘণ্টায় ভর্তি হওয়া ৫৭ জনসহ বৃহস্পতিবার দুপুর পর্যন্ত শেবাচিম হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন ১৬৩ জন ডেঙ্গু রোগী। ১৬৩ জনের মধ্যে পুরুষ ৯৩জন, নারী ৩৯ জন এবং ৩১ জন শিশু। গত ২৪ ঘণ্টায় ভর্তি হওয়া ৫৭ জনের মধ্যে পুরুষ ৩০, নারী ১৮ জন এবং ৯ জন শিশু। একই সময়ে চিকিৎসায় সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৪১ জন। এর মধ্যে পুরুষ ৩০জন, নারী ৬ জন এবং ৪জন শিশু।

আরো পড়ুন: দাবানলে জ্বলছে পৃথিবীর ফুসফুস আমাজন, উদ্বিগ্ন আনুশকা

গত ১৬ জুলাই থেকে বৃহস্পতিবার দুপুর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে বরিশাল শেবাচিম হাসপাতালে ভর্তি হয়েছেন ১ হাজার ৪শ’ ৩০ জন। এই সময়ের মধ্যে চিকিৎসায় সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ১ হাজার ২শ’ ৬১ জন। মনির হোসেনসহ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে ৬জন। এছাড়া ইতোপূর্বে গৌরনদী স্বাস্থ্য কমপ্লেক্সে এক নারী ডেঙ্গু রোগীর মৃত্যু হয়।

ইত্তেফাক/এমআই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত