শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

সাতক্ষীরায় ডেঙ্গু জ্বরে মাদরাসাছাত্রের মৃত্যু

আপডেট : ২২ আগস্ট ২০১৯, ২১:০৭

সাতক্ষীরার কালিগঞ্জে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আলমগীর গাজী (১৪) নামের এক মাদরাসা ছাত্র মারা গেছে। বৃহস্পতিবার বিকেল ৫টায় খুলনার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এই প্রথম সাতক্ষীরায় কোনো ডেঙ্গু রোগী চিকিৎসাধীন অবস্থায় মারা গেলো।

সে সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার শ্রীকলা গ্রামের সিরাজুল ইসলামের ছেলে। 

মৃত আলমগীর গাজীর ভাই সুজন গাজী জানান, সে যশোরের একটি কওমি মাদরাসার ছাত্র ছিল। ১৯ আগস্ট জ্বরে আক্রান্ত হলে তাকে ওই দিন কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানে রক্ত পরীক্ষায় ডেঙ্গু ধরা পড়ে। এরপর চিকিৎসাধীন অবস্থায় সকালে তার অবস্থার অবনতি হলে প্রথমে প্রথমে সাতক্ষীরায় সদর হাসপাতালে আনা হয়। সেখান থেকে চিকিৎসকরা তাকে খুলনায় রেফার করেন। এরপর খুলনার গাজী মেডিকেল কলেজে নেওয়া হলে বিকেলে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।
 
কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. শেখ তৈয়েবুর রহমান জানান, ডেঙ্গু আক্রান্ত হয়ে সে কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন ছিল। এরপর সকালে তার অবস্থার অবনতি হলে তাকে সাতক্ষীরায় রেফার করা হয়।

আরও পড়ুন: ডা. জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে মামলা আওয়ামী লীগ নেতার

সাতক্ষীরার সিভিল সার্জন ডা. আবু শাহিন জানান, ওই ছাত্রকে উন্নত চিকিৎসার জন্য খুলনায় পাঠানো হয়। এরপর তার কি হয়েছে তা জানিনা। তিনি আরো জানান, সাতক্ষীরায় এ পর্যন্ত মোট ২৯২ জন ডেঙ্গু রোগীকে সনাক্ত করা হয়েছে। এর মধ্যে বিভিন্ন হাসপাতালে এখনও পর্যন্ত ভর্তি রয়েছে ৫২ জন। চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন আরো ২০৫ জন। 

ইত্তেফাক/অনি