বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

খুলনায় ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার ১

আপডেট : ২৩ আগস্ট ২০১৯, ২০:০৫

খুলনায় ফেসবুকে মানহানিকর পোস্ট দেওয়ার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে শাহীন রহমান (৪২) নামে এক ব্যাক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার বিকালে তাকে ঢাকা থেকে খুলনা সদর থানায় আনা হয়েছে। এর আগে সকাল ৯টার দিকে ঢাকার নাখালপাড়া এলাকা থেকে খুলনা থানা পুলিশের একটি টিম তাকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত শাহীন রহমান খুলনা মহানগরীর বাগমারা মেইন রোড এলাকার ২নম্বর রোডের ৯৫নম্বর বাড়ির আব্দুর রহমান চৌধুরীর ছেলে। তিনি ‘প্রথম সময়’ নামে একটি অনলাইন নিউজ পোর্টালের সম্পাদক বলে নিজের পরিচয় দেন।

খুলনা মেট্রোপলিটন পুলিশের খুলনা জোনের সহকারী কমিশনার মো. কামরুজ্জামান বলেন, শাহীন রহমান দীর্ঘদিন ধরে বিশিষ্ট রাজনীতিক, সামাজিক মর্যাদা সম্পন্ন ব্যক্তির বিরুদ্ধে ফেসবুকে কুৎসা রটনা করছিলেন। সর্বশেষ খুলনা প্রেসক্লাবের সভাপতি ও এটিএন বাংলার খুলনা বিভাগীয় প্রধান এস এম হাবিবের নামে অপপ্রচার চালান। এ ঘটনায় গত ৯ আগস্ট জিটিটাল নিরাপত্তা আইনে এস এম হাবিব মামলা দায়ের করেন। ওই মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে। 

তিনি আরও বলেন, এছাড়াও শাহীনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে আদালতে আরও একটি মামলা রয়েছে। পুলিশ এসব বিষয়ে আইন অনুযায়ী পদক্ষেপ নিচ্ছে।

আরও পড়ুন: দর্শনায় যুবলীগ কর্মীকে কুপিয়ে হত্যা

মামলার তদন্ত কর্মকর্তা এসআই সাইদুল জানান, ফেসবুকে কুৎসা রটানোর অভিযোগে শাহীন রহমান নামের এক ব্যাক্তিকে ঢাকা থেকে গ্রেফতার করে  খুলনায় আনা হয়েছে। তাকে আদালতে প্রেরণের প্রক্রিয়া চলছে।

ইত্তেফাক/নূহু