বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ওমর ফারুক হত্যা: জনতার সড়ক অবরোধ, ভাঙচুর

আপডেট : ২৩ আগস্ট ২০১৯, ২০:২০

কক্সবাজারের টেকনাফে রোহিঙ্গা উগ্রপন্থী সংগঠনের সশস্ত্র সন্ত্রাসীদের হাতে এক শিক্ষানুরাগী, যুবলীগ নেতা ওমর ফারুককে নৃশংসভাবে খুনের প্রতিবাদে ক্ষুব্ধ এলাকাবাসী সকাল থেকে প্রধান সড়ক অবরোধ করে ভাঙচুর চালিয়েছে। পরে প্রশাসনের সুবিচারের আশ্বাসে অবরোধ প্রত্যাহার করা হয়। 
 
খবর পেয়ে টেকনাফ উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবুল মনসুর, ওসি প্রদীপ কুমার দাশ এবং ক্যাম্পে নিরাপত্তা রক্ষার দায়িত্বে নিয়োজিত নিরাপত্তা বাহিনীর সদস্যসহ জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতৃবৃন্দ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। প্রশাসনের লোকজন স্থানীয়দের সার্বিক নিরাপত্তা জোরদার এবং হত্যাকাণ্ডের সুবিচারের আশ্বাস দিলে জনতা অবরোধ তুলে নেয়।
 
টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ প্রদীপ কুমার দাশ বলেন, এই ঘটনায় নিহতের পরিবার যাদের বিরুদ্ধে এজাহার দায়ের করবেন পুলিশ সে অনুসারে কঠোর আইনি পদক্ষেপ গ্রহণ করবে। তদন্ত সাপেক্ষে হত্যা মামলা দায়েরের প্রস্তুতি চলছে। 
 
উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবুল মনসুর জানান, সুবিচারের আশ্বাস দেওয়া হয়েছে। 

আরও পড়ুন: সারাদেশে আনন্দোৎসবে জন্মাষ্টমী উদযাপিত

বিকালে ওমর ফারুকের মৃতদেহ পোস্টমর্টেম শেষে বাড়িতে আনা হয়। বাদে মাগরিব স্থানীয় প্রাইমারি স্কুল মাঠে জানাজা শেষে দাফন করা হয়। 

উল্লেখ্য, গত বৃহস্পতিবার (২২ আগস্ট) রাত ১১টার দিকে হ্নীলা ইউনিয়নের জাদিমোরায় বাজার এলাকায় ঠিকাদারি কাজের ইট অপসারণের সময় রোহিঙ্গা উগ্রপন্থী সংগঠনের সশস্ত্র সন্ত্রাসী এবং মাদক চোরাচালান নিয়ন্ত্রণকারী গডফাদার ডাকাত সেলিম, নুর মোহাম্মদ, জকির, সালমান শাহসহ ১০/১২জনের একটি গ্রুপ মো. ওমর ফারুককে (৩০) ছুরিকাঘাত এবং বুক ও মাথায় গুলি করে মৃত্যু নিশ্চিত করার পর পাহাড়ে চলে যায়। পরে স্বজনেরা মৃতদেহ উদ্ধার করে এবং খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে।  

ইত্তেফাক/অনি