শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

‘বর্তমান সরকারের আন্তরিকতায় শিক্ষা ও উন্নয়নে এগিয়েছে পার্বত্য জেলাগুলো’

আপডেট : ২৪ আগস্ট ২০১৯, ২০:৫৩

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেছেন, 'বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতায় আজ পাহাড়ে শান্তি প্রতিষ্ঠিত হয়েছে এবং শিক্ষা ও উন্নয়ন সর্বক্ষেত্রে এগিয়ে যাচ্ছে।' শনিবার সকালে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নে ৩০ লাখ টাকা ব্যয়ে সদর উপজেলার কদুখোলা ভাগ্যকুল হাইস্কুলের দ্বিতল ভবনের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, 'দুর্গম এই পার্বত্য জেলার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান এখন আগের চেয়ে অনেক সুন্দর। এমনকি প্রতিটি বিদ্যালয়ের লেখাপড়ার মান আগের তুলনায় বৃদ্ধি পেয়েছে।'

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড সূত্র জানায়, ৩০ লাখ টাকা ব্যয়ে কদুখোলা ভাগ্যকুল হাইস্কুলের দ্বিতল ভবনের উদ্বোধনের মধ্য দিয়ে দুর্গম এই বিদ্যালয়ের ২শ' ছাত্র-ছাত্রীর লেখাপড়ার ব্যবস্থা এবং অনগ্রসর এই এলাকায় শিক্ষার পরিধি বৃদ্ধি পাবে।

আরও পড়ুন:  মগবাজারে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক মো. শফিউল আলম, অতিরিক্ত পুলিশ সুপার মো. কামরুজ্জামান,পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, পার্বত্য জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান কাঞ্চনজয় তঞ্চঙ্গ্যা, সদস্য মোজাম্মেল হক বাহাদুর, সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল কুদ্দুছ, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী নাজমুস সাদাত মো. জিল্লুর রহমানসহ বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী, অভিভাবক ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। 

ইত্তেফাক/জেডএইচডি