ঢাকা রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬
৩০ °সে


সেনাবাহিনীর ভুয়া ক্যাপ্টেন পরিচয়ে প্রতারক গ্রেফতার

সেনাবাহিনীর ভুয়া ক্যাপ্টেন পরিচয়ে প্রতারক গ্রেফতার
সেনাবাহিনীর ভুয়া ক্যাপ্টেন পরিচয়দানকারী জহির রায়হান অবশেষে ধরা পড়ে গাইবান্ধা থানা পুলিশের হাতে। ছবি: ইত্তেফাক

সেনাবাহিনীর ভুয়া ক্যাপ্টেন পরিচয়দানকারী লাবিব আহমেদ ওরফে নাহিদ ওরফে জহির রায়হান (৩৬) নামে এক প্রতারককে গ্রেফতার করেছে গাইবান্ধা সদর থানা পুলিশ। রবিবার ভোরে গাজীপুরের টঙ্গির পশ্চিম থানা এলাকার মওদাফা থেকে তাকে গ্রেফতার করা হয়।

প্রতারক জহির রায়হান নেত্রকোনা জেলা সদরের বালি এলাকার সাইদুর রহমানের ছেলে।

গাইবান্ধা সদর থানার পুলিশ জানায়, সম্প্রতি ফেসবুকের মাধ্যমে তার পরিচয় ঘটে গ্রামীণ ব্যাংকের সাবেক কর্মকর্তা রঞ্জিনা খাতুনের। জহির নিজেকে সেনাবাহিনীর ক্যাপ্টেন পরিচয় দেন। এক সময় তাদের মধ্যে বিশ্বস্ততা বাড়ে। এর সুবাদে প্রতারক জহির তার অবসর গ্রহণের পর জমাকৃত টাকা সম্পর্কে অবগত হন। তিনি রঞ্জিনা খাতুনকে ব্যাংক থেকে টাকা তুলে পোস্ট অফিসে সঞ্চয়পত্রের মাধ্যমে ওই টাকা জমা রাখার পরামর্শ দেন। এ ব্যাপারে তিনি সর্বোচ্চ সহযোগিতার আশ্বাস দেন।

পরে জহিরের পরামর্শে গত ২৮ জুলাই কাউকে না জানিয়ে রঞ্জিনা ব্যাংক থেকে ১৬ লাখ টাকা তোলেন। জহির একটি প্রাইভেট কারে সেখানে আসেন। রঞ্জিনা তার পাঁচ বছরের মেয়েকে নিয়ে ওই প্রাইভেট কারে উঠেন। পরে জহির তাকে বগুড়ার দিকে নিয়ে যান। পথে বগুড়ার মহাস্থানের কাছে গাড়ি খারাপ হয়েছে বলে জানান। কিছুক্ষণ অপেক্ষার পর রঞ্জিনা তার শিশু সন্তানকে নিয়ে প্রকৃতির ডাকে টয়লেটে যান। এরপর ফিরে এসে দেখেন কারসহ জহির নেই। কারে ভ্যানিটি ব্যাগে রাখা তার ১৬ লাখ টাকা এবং ১১ হাজার টাকা মূল্যের মোবাইল সেটসহ তারা পালিয়ে যায়।

আরও পড়ুন: নৌকা ভ্রমণের আড়ালে অসামাজিক কার্যকলাপ

এরপর জহির রায়হানের সঙ্গে মোবাইলে ও ফেসবুকের ম্যাসেঞ্জারে যোগাযোগ করেও তার কোনো সন্ধান পাননি। অবশেষে তিনি গত ১৭ আগস্ট গাইবান্ধা সদর থানায় একটি অভিযোগ দায়ের করেন।

গাইবান্ধা সদর থানার অফিসার ইনচার্জ খান মো. শাহরিয়ার বলেন, তিন ক্যাপ্টেন পরিচয়ে ইতিপূর্বে বিভিন্ন এলাকায় এরকম একাধিক প্রতারণা করেছেন। ওই প্রতারক গাইবান্ধা সদর থানা হাজতে রয়েছে। সোমবার তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে।

ইত্তেফাক/অনি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২২ সেপ্টেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন