শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

দুর্নীতি ও স্বজনপ্রীতির উর্ধ্বে উঠে উন্নয়নে কাজ করতে হবে : গণপূর্ত মন্ত্রী

আপডেট : ০৭ সেপ্টেম্বর ২০১৯, ২০:৫৬

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ. ম. রেজাউল করিম বলেছেন, দেশের সার্বিক উন্নয়নে শেখ হাসিনার বিকল্প নেই। পিরোজপুরের অবকাঠামো উন্নয়নের লক্ষে প্রায় সাড়ে ৩ হাজার কোটি টাকার উন্নয়ন প্রকল্প গ্রহণ করেছে সরকার। উন্নয়ন প্রকল্পগুলো বাস্তবায়নে কোনও প্রকার দুর্নীতি ও অনিয়ম সহ্য করা হবে না। অনিয়ম, দুর্নীতি ও স্বজনপ্রীতির উর্ধ্বে উঠে এলাকার উন্নয়নে কাজ করতে হবে। 

শনিবার দুপুরে জন প্রতিনিধিদের সাথে স্বরপকাঠি উপজেলার অবকাঠামো উন্নয়ন শীর্ষক এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 

মন্ত্রী বলেন, রাজনৈতিক ও দলীয় মতপার্থক্য থাকতে পারে, কিন্তু উন্নয়নের স্বার্থে দলমত ধর্ম বর্ণ নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসতে হবে। 

এ সময় মন্ত্রী জনপ্রতিনিধিদের উদ্দেশ্যে বলেন ব্যক্তি বিশেষের সন্তুষ্টির জন্য রাজনীতি করবেন না। দুর্নীতি আমাকে স্পর্শ করতে পারেনি এবং আগামীতেও দুর্নীতি মুক্ত থেকে শেখ হাসিনার একজন কর্মী হিসেবে এলাকার উন্নয়নে কাজ করে যেতে চাই এবং আপনাদেরও দুর্নীতিমুক্ত থেকে জনগণের সার্বিক উন্নয়ন  কাজ করে যেতে হবে। 

আরও পড়ুন : তৃতীয় দিনশেষে ৩৭৪ রানের লিড আফগানদের

উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় ইউএনও সরকার আব্দুল্লাহ আল মামুন বাবুর সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন পিরোজপুর জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান, উপজেলা চেয়ারম্যান আব্দুল হক, এলজিইডির নির্বাহী প্রকৌশলী সুশান্ত রঞ্জন রায়, পৌর মেয়র মো. গোলাম কবির, স্বরূপকাঠি উপজেলা প্রকৌশলী মীর আলী শাকির প্রমুখ। 

এ সময় সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ মো. শাহ আলম, পিরোজপুরের গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী বিশ্বনাথ বনিক, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট কানাই লাল বিশ্বাস, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আব্দুল হামিদ, সম্পাদক অ্যাডভোকেট এস এম ফুয়াদ, জেলা যুবলীগের সভাপতি মো. আকতারুজ্জামান ফুলু, সাধারণ সম্পাদক জিয়াউল আহসান গাজী, উপজেলা ভাইস চেয়ারম্যান রনি দত্ত জয়, মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস জাহান, স্বরূপকাঠি পৌরসভার কাউন্সিলর, ১০ ইউনিয়নের চেয়ারম্যান ও সদস্যরা উপস্থিত ছিলেন। 

এর আগে মন্ত্রী জেলা পুলিশের আয়োজনে থানা সংলগ্ন শীতলার খালে মাছের পোনা অবমুক্ত করেন। দুপুরের পরে মন্ত্রী ইদিলকাঠি বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবন উদ্বোধন করেন।

ইত্তেফাক/কেআই