বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

মুক্তিযোদ্ধার যথাযথ চিকিৎসা না হওয়ার অভিযোগ

আপডেট : ০৯ সেপ্টেম্বর ২০১৯, ০৪:৪৮

নকলা উপজেলার প্রবীণ আইনজীবী, বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট শাহ মোঃ জমশেদ আলী মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হয়ে ঢাকার শেরে বাংলা নগরস্থ পঙ্গু হাসপাতালের নতুন ভবনে ৬৬৪ নম্বর বেডে চিকিৎসাধীন। একজন বীর মুক্তিযোদ্ধা হিসেবে তিনি যথাযথ চিকিৎসা পাচ্ছেন না বলে তার পরিবার অভিযোগ করেছে।

বীর মুক্তিযোদ্ধা ও ময়মনসিংহ বারের  প্রবীণ এ সদস্য গত ১ সেপ্টেম্বর সিএনজিযোগে শেরপুর থেকে নকলা আসছিলেন। পথে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় তার বাম পা ভেঙে যায়।

অ্যাডভোকেট শাহ মোঃ জমশেদ আলীর কোন ছেলে সন্তান নেই। স্ত্রী মারা গেছেন অনেক আগেই। তিন মেয়ের বিয়ে দিয়েছেন। ফলে তার পারিবারিক জীবনে তিনি একা।

আহত অবস্থায় তিনি হাসপাতালের সাধারন বেডে কাতরাচ্ছেন। তার বড় মেয়ের জামাই জামিরুল ইসলাম রানা অভিযোগ করে বলেন, 'আমার শ্বশুর মুক্তিযোদ্ধা হিসেবে ফ্রি চিকিৎসা পাচ্ছেন। তবে তা খুবই নিম্নমানের। এক সপ্তাহ পেরিয়ে গেলেও হাসপাতাল কর্তৃপক্ষ তাকে কোনো কেবিন দেয়নি। উন্নত চিকিৎসার কোন ব্যাবস্থা করেনি। অর্থ সংকটের কারণে আমরাও উন্নত চিকিৎসা করাতে পারছি না।'

আরও পড়ুন: নিজের দল বিলুপ্ত করে বিএনপিতে যোগ দিলেন রিটা

অ্যাডভোকেট জমশেদ আলীর ছোট ভাই বীর মুক্তিযোদ্ধা শাহ মোঃ জুলহাস উদ্দিন, এ ব্যাপারে  স্থানীয় এমপি ও সাবেক কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী এবং মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের আশু দৃষ্টি আকর্ষণ করেন।

ইত্তেফাক/নূহু