শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ঈশ্বরগঞ্জের আমলিতলায় বিপজ্জনক ব্রিজ

আপডেট : ১১ সেপ্টেম্বর ২০১৯, ১৬:৫২

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার উচাখিলা ইউনিয়নের আমলিতলা এলাকার ব্রিজটি চরম ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে। ব্রিজের দুই পাশের রেলিং ভেঙ্গে যাওয়ায় প্রতিদিন বিপজ্জনক অবস্থায় চলাচল করতে হচ্ছে পাঁচ গ্রামের মানুষকে।

সরেজমিনে দেখা যায় কাঁচামাটিয়া নদীর ওপর ১৯৯৮ সালে নির্মিত ব্রিজটির দুপাশের রেলিং ভাঙা। আর এ কারণে প্রতিনিয়ত ঘটছে ছোটখাটো দুর্ঘটনা। বিশেষ করে উচাখিলা এলাকায় দুটি কলেজ, একটি মাদ্রাসা, দুটি মাধ্যমিক বিদ্যালয়সহ বেশ কয়েকটি কিন্ডার গার্টেন থাকায় প্রচুর শিক্ষার্থী এ ব্রিজের ওপর দিয়ে সাইকেল ও অটোরিকশা দিয়ে চলাচল করে থাকে।

এছাড়া গ্রামগুলি চরাঞ্চল অধ্যুষিত বিধায় প্রচুর পরিমাণে শাক সবজি উৎপাদন হয়ে থাকে। কিন্তু সেসব শাক সবজি বাজারজাতকরণের জন্য যানবাহন এ সরু ব্রিজ দিয়ে প্রবেশ করতে পারছে না। এই ব্রিজ দিয়ে রফিয়ার আলগী, আলাদিয়ার চর, নাওভাঙার চর, চরআলগী ও মরিচার চরের মানুষ চলাচল করে থাকে।

বিশেষ করে রাতের অন্ধকারে পথচারীরা ব্রিজের ওপর দিয়ে পারাপারের সময় ব্রিজ থেকে নিচে পড়ে দুর্ঘটনার স্বীকার হচ্ছেন।

ভূক্তভোগী এলাকাবাসী সাইদুল হক সরকার জানান, সম্প্রতি রফিয়ার আলগী গ্রামের গরু ব্যবসায়ী আজিজুল হক ও আবুল কাসেম ব্রিজ থেকে পড়ে গুরুতর আহত হন। ব্রিজটি দুপাড়ের মানুষের চলাচলের সেতু বন্ধন হিসেবে কাজ করে থাকে। দীর্ঘদিন ধরে ব্রিজটি বেহাল অবস্থায় পড়ে থাকলেও স্থানীয় জনপ্রতিনিধি কিংবা প্রশাসনের কোনো নজরদারি নেই। এলাকাবাসীর দাবি জরুরি ভিত্তিতে ব্রিজটির সংস্কার করার। তাতে পথচারীদের চলাচল যেমন নির্বিঘ্ন হবে তেমনি কৃষকদের উৎপাদিত পণ্য সামগ্রী পরিবহণের পথ সুগম হবে।

আরও পড়ুন: ভারতে জঙ্গি সন্দেহে বাঙালি যুবক গ্রেপ্তার

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার উম্মে রুমানা তুয়ার সঙ্গে কথা হলে তিনি জানান, বিষয়টি নিয়ে উপজেলা এজিইডির সঙ্গে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

ইত্তেফাক/নূহু