শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

পরিবেশের প্রকৃত বন্ধু গাছকে যত্ন নিতে হবে: পলক

আপডেট : ১১ সেপ্টেম্বর ২০১৯, ১৬:৪২

'সবুজ শ্যামল সিংড়া, গড়ে তুলবো আমরা' এই স্লোগান সামনে রেখে নাটোরের সিংড়ায় প্রতি বছরের ন্যায় এবারও আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের উদ্যোগে চারা বিতরণ ও বৃক্ষ রোপণ অভিযান শুরু হয়েছে। এ উপলক্ষে বুধবার সকালে নিংগইন জোড়মল্লিকা উচ্চবিদ্যালয়ে বৃক্ষ রোপণ এবং শিক্ষার্থীদের মাঝে চারা বিতরণ করেন তিনি।

এসময় প্রতিমন্ত্রী পলক বলেন, 'জননেত্রী শেখ হাসিনার সরকার উন্নয়নের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তিনি শিক্ষার্থীদের সুনাগরিক হিসেবে নিজেকে যোগ্য এবং নৈতিক চরিত্রের অধিকারী হিসেবে গড়ে তোলার আহ্বান জানিয়েছেন।'

তিনি আরও বলেন, 'বৈশ্বিক তাপমাত্রায় কার্বনডাই অক্সাইড বৃদ্ধি পাওয়ায় পরিবেশের ক্ষতি হচ্ছে। এজন্য মাননীয় প্রধানমন্ত্রী সকলকে অন্তত তিনটি করে গাছ লাগানোর পরামর্শ দেন। গাছ পরিবেশের প্রকৃত বন্ধু সেই গাছকে যত্ন করতে হবে।' সিংড়ার প্রতিটা অঙ্গনকে বৃক্ষে পরিণত করার অঙ্গীকার ব্যক্ত করেন তিনি।

এসময় উপস্থিত ছিলেন- সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস, নিংগইন জোড়মল্লিকা উচ্চবিদ্যালয়ের সভাপতি প্রফেসর আতিকুর রহমান, প্রধান শিক্ষক জয়নাল আবেদীন প্রমুখ।

পরে প্রতিমন্ত্রী পলক নিংগইন জোড়মল্লিকা উচ্চ বিদ্যালয় ও সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বৃক্ষ রোপণ করেন। জলবায়ু মোকাবেলায় সবাইকে বৃক্ষ রোপণের পরামর্শ দেন পলক।

ইত্তেফাক/এসএস