বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

মিয়ানমারের শতাধিক সিমকার্ডসহ ৩ রোহিঙ্গা আটক

আপডেট : ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২১:৫৮

মিয়ানমারের সিম পাচারের সহজ পথ হিসাবে বেছে নেওয়া হচ্ছে টেকনাফ স্থল বন্দরকে। মঙ্গলবার বিকেলে মিয়ানমারের ২২২টি সিমকার্ডসহ তিন রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ।  

মঙ্গলবার বিকেল সাড়ে ৫টার দিকে টেকনাফ স্থল বন্দরের প্রধান গেইটে আনসার বাহিনীর সহযোগিতায় পুলিশ তাদের আটক করে। মিয়ানমারের ট্রলারে করে এসব সিম উখিয়া-টেকনাফের রোহিঙ্গা ক্যাম্পে নেওয়া হচ্ছিল।  

আটক রোহিঙ্গারা হলেন, ট্রলার মাঝি মিয়ানমারের মংডু বিচিডিল এলাকার নুরুল আলমের ছেলে নুর হাসান (২২), টেকনাফের নয়াপাড়া মুচনী রোহিঙ্গা শিবিরের হোসনের ছেলে সলিম (২৬) ও উখিয়া জামতলী রোহিঙ্গা শিবিরের মেহের শরীফের ছেলে রবি আলম (২২)।

পুলিশ ও স্থানীয় সূত্রে মত, মঙ্গলবার তিন রোহিঙ্গাকে সিম নিয়ে বন্দরের সীমানা পার হবার সময় নিরাপত্তা কর্মীরা আটকে দেয়। পরে থানা পুলিশের এসআই সাব্বিরের নেতৃত্বে একটি দল ঘটনাস্থলে পৌঁছে ওই তিনজনকে আটক করে। এ সময় তাদের তল্লাশি করে ২২২টি মিয়ানমারের এমপিটি নামে সিম উদ্ধার করা হয়।

আরও পড়ুন: সিরাজগঞ্জে নার্সকে ধর্ষণে আদালতে আসামির স্বীকারোক্তি

টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ প্রদীপ কুমার দাশ জানান, তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্গত, টেকনাফ ও উখিয়া উপজেলায় রোহিঙ্গা ক্যাম্পে বিভিন্ন অপরাধ কর্মকান্ড রোধে বাংলাদেশ সরকার সীমান্ত এলাকায় মোবাইল নের্টওয়াক সীমাবদ্ধ করে দেয়। তবে রোহিঙ্গারা নিজেদের মধ্যে যোগযোগ রাখতে মিয়ানমারের সিম এনে বাংলাদেশে ব্যবহার করে যাচ্ছেন।

ইত্তেফাক/অনি