ঢাকা সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ৫ কার্তিক ১৪২৬
৩৩ °সে


শিবগঞ্জ উপজেলা কল্যাণ সমিতির সভাপতি মাইদুল, সম্পাদক রফিকুল

শিবগঞ্জ উপজেলা কল্যাণ সমিতির সভাপতি মাইদুল, সম্পাদক রফিকুল
অধ্যাপক ডা. এজেডএম মাইদুল ইসলাম ও প্রকৌশলী রফিকুল ইসলাম (ডানে)। ছবি: সংগৃহীত

অধ্যাপক ডা. এজেডএম মাইদুল ইসলাম সভাপতি এবং প্রকৌশলী রফিকুল ইসলামকে সাধারণ সম্পাদক করে ২৭ সদস্য বিশিষ্ট শিবগঞ্জ উপজেলা কল্যাণ সমিতির কার্যনির্বাহী পরিষদ গঠন করা হয়েছে। গত শুক্রবার (২০ সেপ্টেম্বর) বিকালে ধানমন্ডির অক্সফোর্ড ইন্টারন্যাশনাল স্কুলের ডক্টর কুদরত-ই-খোদা অডিটোরিয়ামে সমিতির সাধারণ সভা এবং ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে এ কমিটি ঘোষণা করা হয়।

শিবগঞ্জবাসীর এ মিলনমেলায় শিবগঞ্জ কল্যাণ সমিতির খড়সা গঠনতন্ত্র উপস্থাপন এবং মুক্ত আলোচনা অনুষ্ঠিত হয়। পরে সকলের কণ্ঠভোটের মাধ্যমে গঠনতন্ত্র অনুমোদিত হয়। এছাড়াও সমিতির প্রতিষ্ঠাতা সদস্যদের নাম ঘোষণা করা হয়। এতে সভাপতিত্ব করেন শিবগঞ্জের কৃতী সন্তান বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের চর্ম ও যৌন বিভাগের সাবেক বিভাগীয় প্রধান অধ্যাপক ডাঃ এ জেড এম মাইদুল ইসলাম।

অনুষ্ঠানে উপস্থিত ব্যক্তিবর্গ সমিতিতে আর্থিক অনুদানও ঘোষণা করেন। কার্যনির্বাহী কমিটিতে রয়েছেন: সিনিয়র সহ-সভাপতি পদে বাংলাদেশ প্রাণিসম্পদ বিভাগের সাবেক মহাপরিচালক ড. কাজী মো. ইমদাদুল হক, সহ-সভাপতি পদে জাতীয় বিশ্ববিদ্যালয় সাবেক পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর আব্দুল হামিদ, ইয়ার কমডর (অব.) এম এ রউফ, ডা. আবু বক্কর সিদ্দিক, ড্রাগ এনালিস্ট, প্রকৌশলী নুরুল আমিন চৌধুরী(আরইবি), মিসেস সানজিদা আক্তার, যুগ্ম সাধারণ সম্পাদক পদে বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সহকারী সচিব মোঃ মোস্তাফিজুর রহমান, সাংগঠনিক সম্পাদক পদে অ্যাড মসিহুর রহমান,বাংলাদেশ সুপ্রিম কোর্ট, কোষাধ্যক্ষ পদে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড এর অবসরপ্রাপ্ত সদস্য এ জেড এম শামসুজ্জোহা, দপ্তর সম্পাদক পদে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক মোঃ মিঠুন মিয়া, প্রচার সম্পাদক পদে ব্যবসায়ী মো. আব্দুল আলীম, ক্রীড়া সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে ইসলামী ব্যাংকের সিনিয়র প্রিন্সিপাল অফিসার মোহাম্মদ আরিফুর রহমান, সমাজ কল্যাণ সম্পাদক পদে এ এইচ জেড এগ্রো প্রাইভেট লিমিটেড চিফ কো-অর্ডিনেটর মো. হাসেমুজ্জামান, শিশু ও মহিলা বিষয়ক সম্পাদক পদে জেলা শিক্ষা অফিসার ও প্রাথমিক শিক্ষা অধিদপ্তর এর রোকসানা হায়দার, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিষয়ক সম্পাদক পদে ডা. দিদারুল আলম, বিজ্ঞান তথ্যপ্রযুক্তি ও কারিগরি বিষয়ক সম্পাদক পদে প্রকৌশলী নুর আলম (সুমন), কৃষি মৎস্য ও পশু পালন বিষয়ক সম্পাদক পদে ডা. শরণ কুমার সাহা চৌধুরী, শিক্ষা ও গবেষণা সম্পাদক পদে গণপূর্ত বিভাগের সাবেক তত্ত্বাবধায়ক প্রকৌশলী এএনএম গোলাম মোস্তফা, আইন ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে অ্যাড. শাকিল উদ্দিন (জজ কোট ঢাকা)। কমিটির নির্বাহী সদস্যবৃন্দ হলেন: আনোয়ার খান মডার্ন হাসপাতালের চক্ষু বিভাগের প্রধান প্রফেসর ডা. ছানোয়ার হোসেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের নিউরোলজি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. আহসান হাবীব, প্রকৌ. রওশন আলী, বিআরডিবির সাবেক চেয়ারম্যান নজরুল ইসলাম, সহকারী জজ সজিব চৌধুরী , ড্রিমলাইন হোল্ডিং এর এমডি আবু রায়হান।

এর আগে পবিত্র কোরআন তেলাওয়াত, গীতা পাঠ ও জাতীয় সংগীত পরিবেশনের মধ্যদিয়ে অনুষ্ঠান শুরু হয়। সঞ্চালনা করেন অ্যাডভোকেট শাকিল উদ্দিন। শিবগঞ্জের কল্যাণে কাজ করার এবং সমিতিকে সামনের দিকে এগিয়ে নিতে পরামর্শ এবং দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন উপস্থিত গুণীজনরা। সেই তারা সমিতিকে সব ধরনের সাহায্য সহযোগিতা দৃঢ় আশ্বাস ব্যক্ত করেন। শিবগঞ্জের ইতিহাস, ঐতিহ্য এবং প্রাচুর্য তুলে ধরে বক্তব্য রাখেন বিশিষ্ট ব্যক্তি ও গুণীজন ট্রপিক্যাল হোমস লিমিটেড এর চেয়ারম্যান ডা. রিজাউল করিম সান্না, অক্সফোর্ড ইন্টারন্যাশনাল স্কুলের প্রেসিডেন্ট শাখাওয়াত হোসেন টুটুল।

এছাড়াও বক্তব্য রাখেন সাফলামেন্ট ইঞ্জিনিয়ার পিডিপি আবদুল মোনায়েম চৌধুরী, সড়ক ও জনপদ বিভাগের সাবেক অতিরিক্ত প্রধান প্রকৌশলী শাহ মোহাম্মদ মুসা, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সাবেক সচিব প্রকৌ. আবুল কালাম আজাদ, সাবেক বিচারপতি শহিদুল ইসলাম, লে. কর্নেল (অব.) রেজাউল ইসলাম চৌধুরী, ব্রিগেডিয়ার জেনারেল নাসিমুল গনি পিএইডি, শেরে-বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. উদয় কুমার মহন্ত, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় অতিরিক্ত রেজিস্ট্রার (অর্থ) সাবিহা সুলতানা, দুর্নীতি দমন কমিশনের পরিচালক বেনজির আহম্মেদ, যুগ্ম কর কমিশনার মো. রওশন আক্তার, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপপরিচালক আবদুল হাই সিদ্দিক সরকার, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের প্রোগ্রামার এনামুল হক কান্দু, শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সিস্টেম এনালিস্ট মোঃ মোফাখখারুল ইসলাম, অর্থোপেডিক হাসপাতালের উন্নয়ন কর্মকর্তা আব্দুল ওহাব, পুলিশ সুপার (অব.) জাহাঙ্গীর হোসেন, ব্যারিস্টার তাবাসসুম মেহেনাজ, পুলিশ ইন্সপেক্টর মো. জাকির হোসেন, পুলিশ সার্জেন্ট নুর ইসলাম, অ্যাড. রফিকুল ইসলাম, মিজানুর রহমান একাউন্স অফিসার দৈনিক ইওেফাক, প্রকৌশলী টিএম জাকারিয়া প্রাণ-আরএফএল, মোঃ মঞ্জুর রশিদ চৌধুরী সহকারী শিক্ষক শেখ জামাল উচ্চ বিদ্যালয়,প্রমুখ। অনুষ্ঠানের শেষ পর্বে মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশন অনুষ্ঠিত হয়। এতে গান পরিবেশন করেন শিবগঞ্জের শিল্পী জোবায়ের হোসেন রনি এবং তার ব্যান্ড।

উল্লেখ্য, ২০১৮ সালের ৩০ নভেম্বর শিবগঞ্জ উপজেলার উন্নয়নের অঙ্গীকারের মধ্য দিয়ে ‘ঢাকাস্থ শিবগঞ্জ উপজেলা (বগুড়া) কল্যাণ সমিতি’র অভিষেক অনুষ্ঠিত হয়। রাজধানীর গ্রিন রোডের সেল গ্রিন সেন্টার মিলনায়তনে সভায় উপস্থিত সবার সম্মতিক্রমে ‘ঢাকাস্থ শিবগঞ্জ উপজেলা (বগুড়া) কল্যাণ সমিতি’ গঠনের লক্ষ্যে আহ্বায়ক কমিটি গঠন করা হয়। অধ্যাপক ডা. এজেডএম মাইদুল ইসলাম আহ্বায়ক এবং প্রকৌশলী রফিকুল ইসলামকে সদস্য সচিব করে একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। এছাড়াও গঠনতন্ত্র প্রণয়ন উপ-কমিটি এবং প্রচার ও সদস্য সংগ্রহ উপ-কমিটি গঠন করা হয়। এছাড়াও এ সমিতির উদ্যোগে ইফতার পাটির আয়োজন করা হয়। ঢাকায় বসবাসকারী শিবগঞ্জ উপজেলার সকলকে সমিতির সাথে সম্পৃক্ত হওয়ার জন্য বিনীতভাবে অনুরোধ করা হচ্ছে।

ইত্তেফাক/এমআর

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২১ অক্টোবর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন