জিআরপি পুলিশের সেই ওসিসহ ৫ জনের বিরুদ্ধে গণধর্ষণ মামলা

প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০১৯, ২০:৪১ | অনলাইন সংস্করণ

  খুলনা অফিস

বরখাস্তকৃত ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি উছমান গণি। ছবি-সংগৃহীত

খুলনার রেলওয়ে (জিআরপি) থানার বরখাস্তকৃত ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উছমান গণি পাঠানসহ ৫ পুলিশ সদস্যের বিরুদ্ধে এক নারীকে গণধর্ষণের অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। গণধর্ষণের শিকার ওই নারী বাদী হয়ে সোমবার দুপুরে খুলনার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এ মামলাটি দায়ের করেন। 

বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মো. মোমিনুল ইসলাম জানান, সোমবার দুপুরে অভিযোগের শুনানি শেষে আদালতের বিচারক মোহা. মহিদুজ্জামান আর্জিটি মামলা হিসাবে গ্রহণ করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দেন।

আরও পড়ুন : ফু-ওয়াং ক্লাবে অভিযান চালিয়েছে পুলিশ

গত ২ আগস্ট রাতে তিন সন্তানের মা ওই নারীকে জিআরপি (রেলওয়ে) থানার মধ্যে ওসিসহ ৫ পুলিশ সদস্য গণধর্ষণ ও মারধর করে বলে ওই নারী আদালতে অভিযোগ করেন। পরদিন ৩ আগস্ট আদালত তার জবানবন্দি গ্রহণ করে তাকে ডাক্তারি পরীক্ষার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানোর নির্দেশ দেন। 

আদালতের নির্দেশে ৫ আগস্ট তার ডাক্তারি পরীক্ষা সম্পন্ন হয়। এ ঘটনায় গত ৭ আগস্ট খুলনা রেলওয়ে জিআরপি থানার (ওসি) ওসমান গনি পাঠান ও এএসআই নাজমুল হককে পাকশী রেলওয়ে পুলিশ লাইনে প্রত্যাহার (ক্লোজড) করা হয়। মাদক মামলায় গত ২৮ আগস্ট ওই নারী জামিনে মুক্ত হন।

ইত্তেফাক/কেআই