শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

২০৩০ সালের মধ্যে দেশে কোনো দারিদ্র থাকবে না: অর্থমন্ত্রী

আপডেট : ১০ অক্টোবর ২০১৯, ২১:২৮

কুমিল্লা জেলা আওয়ামী লীগের সভাপতি অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, '২০৩০ সালের মধ্যে দেশে কোনো দারিদ্র থাকবে না। বিশ্বের ১৭৮টি দেশের মধ্যে বাংলাদেশ ২৪তম উন্নত দেশে পরিণত হবে।' বৃহস্পতিবার কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলার ফুড প্যানেলে আয়োজিত চৌদ্দগ্রাম উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, 'জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে মুক্তিযুদ্ধের মাধ্যমে স্বাধীন ভূখণ্ড হয়েছে। এখন তার সুযাগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠায় দেশকে উন্নয়নের সোপানে নিয়ে যাচ্ছেন।'

তিনি আরও বলেন, '২০৪১ সালের মধ্যে বাংলাদেশ বিশ্বের ২০তম উন্নত দেশ হবে।' এ সময় তিনি শিক্ষা ক্ষেত্রে পরিবর্তনের জন্য বর্তমান তথ্য প্রযুক্তি নির্ভর শিক্ষায় শিক্ষিত হওয়ার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি অ্যাডভোকেট আবদুল মতিন খসরু। স্বাগত বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মজিবুল হক। সম্মেলনে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি উপজেলা চেয়ারম্যান মো. আবদুস সোবহান।

ইত্তেফাক/জেডএইচডি