ঢাকা বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ৭ কার্তিক ১৪২৬
২৭ °সে


মানিকগঞ্জে ৪ বছরের শিশু অপহরণ মামলায় একজনের যাজ্জীবন

মানিকগঞ্জে ৪ বছরের শিশু অপহরণ মামলায় একজনের যাজ্জীবন
মানিকগঞ্জ। ছবি: গুগল ম্যাপ থেকে

মানিকগঞ্জের কান্দাপৌলী এলাকা থেকে চার বছরের শিশু মো. সায়েমকে অপহরণ মামলায় একজনের যাজ্জীবন সশ্রম কারাদণ্ড এবং ৫০ হাজার টাকা অর্থদণ্ডের আদেশ দিয়েছে আদালত। বৃহস্পতিবার দুপুরে আসামির অনুপস্থিতিতে এই রায় ঘোষণা করেন মানিকগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক এবং জেলা ও দায়রা জজ মোহাম্ম আলী হোসাইন।

দণ্ডপ্রাপ্ত আসামী লিমন পটুয়াখালী জেলার ধুমকী উপজেলার দক্ষিণ পাঙ্গাসিয়ার গ্রামের মো. শাহজাহান হাওলাদারের ছেলে। মানিকগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পিপি অ্যাডভোকেট নুরুল হুদা রুবেল জানান, আত্মীয়রতার সূত্র ধরে দণ্ডপ্রাপ্ত আসামী লিমন ২০১৪ সালের ২৯ এপ্রিল মানিকগঞ্জ সদর উপজেলার কান্দাপৌলী এলাকার মো. সায়েমদের বাড়িতে যায়। বিকাল ৫টার দিকে সায়েমকে বাড়ী থেকে বেড়ানোর কথা ঢাকার আশুলিয়া এলাকায় নিয়ে অজ্ঞাত স্থানে আটকে রাখে। এরপর লিমন সায়েমের পরিবারের কাছে ফোন করে ৩০ হাজার টাকা মুক্তিপন দাবী করে। রাত ৯টার দিকে তার দেয়া বিকাশ নম্বরে ১০ হাজার টাকাও পাঠানো হয়।

আরও পড়ুন : আবরার হত্যার ঘটনায় কূটনীতিকদের মন্তব্য অনভিপ্রেত : তথ্যমন্ত্রী

এই ঘটনায়, অপহৃত সায়েমের মা চায়না বেগম ওই রাতেই তার দু:সম্পর্কের ভাগ্নি জামাই লিমনের বিরুদ্ধে অপহরণ মামলা দায়ের করেন। পরবর্তীতে পুলিশ মোবাইল ফোন ট্র্যাকিং এর মাধ্যমে অপহৃত সায়েমকে উদ্ধার এবং আসামিদের গ্রেফতার করে। মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই গাজী মিজানুর রহমান ২০১৬ সালের ২ আগস্ট লিমন এবং তার নিজ এলাকার সহযোগী হাবিবুর রহমান, সোহাগ, জুবায়ের ও মাসুমের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

সাতজন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে বিচারক অভিযুক্ত লিমনকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড এবং ৫০ হাজার টাকার টাকা অর্থদণ্ড প্রদান করেন। অন্য আসামিদের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমানিত না হওয়ায় তাদের সকলকে বেকসুর খালাস প্রদানের আদেশ প্রদান করেন।

ইত্তেফাক/কেআই

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৩ অক্টোবর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন