মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

নলছিটিতে হত্যা মামলায় ২ জনের যাবজ্জীবন কারাদণ্ড

আপডেট : ১৫ অক্টোবর ২০১৯, ১৯:৫৬

নলছিটিতে ট্রলার মিস্ত্রি আলমগীর হাওলাদারকে ডেকে নিয়ে শ্বাস রোধ করে হত্যা মামলায় ২ জনের যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। মঙ্গলবার শেষ বিকেলে ঝালকাঠির অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক শেখ. মোঃ তোফায়েল হাসান এ রায় দেন। দণ্ডপ্রাপ্ত আসামি বরিশালের মো. বাবুল ও নলছিটি রানাপাশার জলিল মুন্সি উভয়েই পলাতক।

মামলার এজাহারে আলমগীরের স্ত্রী লাইলী বেগম উল্লেখ করেন, 'তার স্বামী আলমগীর ট্রলার ও রাইস মিল মিস্ত্রি ছিলেন। এর সূত্র ধরে ট্রলার মালিক আসামি বাবুলের সঙ্গে আলমগীরের বন্ধুত্ব হয়। সেই সুবাদে আসামি বাবুল লাইলীর স্বামীর কাছ থেকে ১০ হাজার টাকা ও হাতঘড়ি ধার নেয়। দীর্ঘদিন তা না দেওয়ায় আলমগীর আসামি বাবুলের ট্রলার আটক করে। তাই ২০০৩ সনের ২৮ জানুয়ারি বাবুল আসামি শাহিনসহ ৪/৫ জনকে নিয়ে আলমগীরের ঘড়ি ও টাকা দেওয়ার কথা বলে কাঠিপাড়া বাড়িতে থেকে ডেকে নিয়ে যায়। পরদিন ২৯ জানুয়ারি নলছিটির রানাপাশা বিলের মধ্যে আলমগীরের লাশ পাওয়া যায়।'

আরও পড়ুন: জবিতে ‘মুক্তমঞ্চ’ নির্মাণের প্রস্তাবনা

এ ঘটনায় মৃতের স্ত্রী লাইলী বেগম বাদী হয়ে বাবুল ও শাহিনসহ ৪ জনকে আসামি করে নলছিটি থানায় ২০০৩ সনের ২৯ জানুয়ারি মামলা দায়ের করেন। পুলিশ ২০০৫ সনের ৯ ফেব্রুয়ারি এ দুই আসামির বিরুদ্ধে চার্জশীট দাখিল করে। ২০০৭ সনের ১৯  আগস্ট আদালতে আসামিদের বিরুদ্ধে চার্জ গঠন করা হয়। ১২ জন স্বাক্ষীর স্বাক্ষ্য প্রমাণান্তে আসামিদের বিরুদ্ধে দণ্ডবিধির ৩০২/৩৪ ধারায় আদালতের বিচারক এ রায় প্রদান করেন।

ইত্তেফাক/নূহু