বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭
২৮ °সে

হাসপাতাল থেকে চুরি হওয়া শিশু ১০ দিন পর উদ্ধার

হাসপাতাল থেকে চুরি হওয়া শিশু ১০ দিন পর উদ্ধার
নওগাঁ সদর হাসপাতাল থেকে চুরি যাওয়া শিশুকে উদ্ধার করে পুলিশ। ছবি: ইত্তেফাক

নওগাঁ সদর হাসপাতাল থেকে চুরি যাওয়া পাঁচ মাস বয়সী শিশু মুসাকে ১০ দিন পর ঠাকুরগাঁও থেকে উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার সকাল ৬ টার দিকে ওই শিশুকে উদ্ধার করা হয়। এ ঘটনায় অপহরণকারী আজিজা বেগমকে গ্রেফতার করা হয়েছে। সে নওগাঁ জেলার বদলগাছী উপজেলার মিঠাপুর খাদাইল বাজার গ্রামের আবুল কালামের স্ত্রী।

নওগাঁ পুলিশ সুপার আবদুল মান্নান এক সংবাদ সম্মেলনে জানান, মঙ্গলবার সকাল ৬টায় নওগাঁ সদর থানার তদন্ত কর্মকর্তা ফায়সাল বিন আহসান ঢাকার গোয়েন্দা পুলিশের মাধ্যমে ঠাকুরগাঁও থেকে শিশুটি উদ্ধার করেন। ঘটনার সঙ্গে আরও কেউ জড়িত আছে কিনা তা ক্ষতিয়ে দেখা হচ্ছে। উদ্ধারকৃত ওই শিশুকে আইনি প্রক্রিয়ার মাধ্যমে তার বাবা-মার কাছে হস্তান্তর করা হয়েছে।

উল্লেখ্য, গত ৫ অক্টোবর নওগাঁ সদর হাসপাতালের শিশু ওয়ার্ড থেকে মুসা চুরি হয়ে যায়। এর আগে ২ অক্টোবর ডায়রিয়াজনিত সমস্যার কারণে হাসপাতালের নতুন ভবনের শিশু ওয়ার্ডে নওগাঁ সদর উপজেলার মঙ্গলপুর গ্রামের ইসমাইল হোসেনের ছেলে মুসাকে ভর্তি করানো হয়। মা বৃষ্টি ও দাদি শিশুটির সঙ্গে থাকতেন। এ সময় অপরিচিত নারী কৌশলে বাচ্চাকে কোলে নিয়ে বাহিরে চলে যান। এতে শিশু ওয়ার্ডে কান্না ও হইচই শুরু হয়। পরে হাসপাতালের সিসি টিভির ভিডিও ফুটেজ থেকে বোরকা পরিহিত এক নারীকে ওই শিশুটিকে কোলে নিয়ে হাসপাতাল থেকে বেরিয়ে যেতে দেখা যায়। এ বিষয়ে শিশু হাসপাতাল কর্তৃপক্ষ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করে। এরপর শিশুটি উদ্ধারে মাঠে নামে পুলিশ।

আরও পড়ুন: ২ কোটি টাকা আত্মসাতের মামলায় ব্যাংক কর্মকর্তা গ্রেফতার

নওগাঁ সদর থানার ওসি সোহরাওয়ার্দী হোসেন জানান, এ ঘটনায় জিডি মামলায় রূপান্তর করে ঘটনার সঙ্গে আরও কেউ জড়িত আছে কিনা তা ক্ষতিয়ে দেখা হচ্ছে। যারাই জড়িত হোক না কেন তাদের দ্রুত গ্রেফতার করা হবে।

ইত্তেফাক/এএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত