বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

কুষ্টিয়ায় কৃষক হত্যার দায়ে স্ত্রীসহ চারজনের ফাঁসি

আপডেট : ১৬ অক্টোবর ২০১৯, ১৭:০০

কুষ্টিয়ায় হানিফ খামারুজ নামে এক কৃষককে হত্যার দায়ে দ্বিতীয় স্ত্রী ও ভাইপোসহ চারজনকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকরের আদেশ দিয়েছেন আদালত। বুধবার দুপুরে কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরূপ কুমার গোস্বামী জনাকীর্ণ আদালতে আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ড প্রাপ্তরা হলো, নিহতের দ্বিতীয় স্ত্রী দোলেনা বেগম, মিরাজ উদ্দিন খামারুজের ছেলে মুকুল হোসেন (৩৮),  জাকির প্রামানিকের ছেলে শ্যামল প্রামানিক (৪০) ও বাদশা আলী মন্ডলের ছেলে আসমত আলী মন্ডল (৪৩)।  দণ্ডপ্রপপ্তরা সবাই ভেড়ামারা উপজেলার আড়কান্দি গ্রামের বাসিন্দা। 

পুলিশ ও আদালত সূত্র জানায়, ২০১৭ সালের ১০ এপ্রিল কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার মাধবপুর গ্রামের কৃষক হানিফ খামারুজকে দুর্বত্তরা শ্বাসরোধ ও কুপিয়ে হত্যা করে। ঘটনার পর খবর পেয়ে ভেড়ামারা থানা পুলিশ ১১ এপ্রিল সকালে নিহতের লাশ উদ্ধার করে। এ ঘটনায় নিহতের প্রথম স্ত্রীর ছেলে আমিনুল ইসলাম আলী বাদী হয়ে ভেড়ামার থানায় হত্যা মামলা করেন। 

আরও পড়ুন: মধুখালীতে নারী শ্রমিকের লাশ উদ্ধার

মামলাটি তদন্ত শেষে চারজনকে আসামি করে ২০১৭ সালের ১৫ জুন তদন্তকারী পুলিশ কর্মকর্তা আদালতে চার্জশিট দাখিল করেন। আদালতে চার্জ গঠনের পর সাক্ষ্য-প্রমাণ, শুনানী ও উভয় পক্ষের যুক্তি-তর্ক শেষে আদালতে আসামিদের বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় বিচারক এই রায় ঘোষণা করেন। সরকার পক্ষে মামলাটি পরিচালনা করেন সরকারী কৌশুলী (পিপি) অ্যাডভোকেট অনুপ কুমার নন্দী।

ইত্তেফাক/নূহু