ঢাকা শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯, ৭ অগ্রহায়ণ ১৪২৬
২৩ °সে


জার্মান এয়ারলাইনস ‘লুফটহানসা’ কর্মীদের ধর্মঘট, ১৩শ ফ্লাইট বাতিল

জার্মান এয়ারলাইনস ‘লুফটহানসা’ কর্মীদের ধর্মঘট, ১৩শ ফ্লাইট বাতিল
জার্মানির সবচেয়ে বড় বিমান সংস্থা লুফটহানসা [ছবি: ডয়েচে ভেলে]

জার্মানির সবচেয়ে বড় বিমান সংস্থা লুফটহানসার কেবিন ক্রুরা ৪৮ ঘণ্টার ‘ব্যাপক পরিসরে’ ধর্মঘট পালন শুরু করায় বাতিল করা হয়েছে ১৩শ ফ্লাইট। এর ফলে বৃহস্পতিবার এয়ারলাইনসটির হাজার হাজার যাত্রী চরম ভোগান্তির মুখে পড়ে।

বেতন-ভাতা ও বিভিন্ন শর্ত নিয়ে এ এয়ারলাইনের কর্মীরা যতগুলো ধর্মঘট পালন করেছে এটি হচ্ছে সেগুলোর মধ্যে সবচেয়ে কঠোর ধর্মঘট।

জার্মানির ইউএফও ফ্লাইট ক্রু ইউনিয়নের ডাকা এ ধর্মঘট স্থানীয় সময় বুধবার মধ্য রাতে শুরু হয়ে শুক্রবার মধ্যরাত পর্যন্ত চলার কথা রয়েছে।

লুফটহানসা জানায়, এ ধর্মঘটের কারণে তারা বাধ্য হয়ে বৃহস্পতিবার ৭শ’ ফ্লাইট এবং পরের দিন শুক্রবার প্রায় ৬শ’ ফ্লাইট বাতিল করেছে। তারা আরো জানিয়েছে, এসব ফ্লাইট বাতিল করায় প্রায় এক লাখ ৮০ হাজার যাত্রী ক্ষতিগ্রস্ত হবে।

ইউএফও জানায়, সর্বাত্মক এ ধর্মঘট পালনের স্বার্থে জার্মানির বিমানবন্দরগুলো থেকে লুফটহানসার কোন ফ্লাইটকে ছেড়ে যেতে দেয়া হবে না। এ ধর্মঘট বৈধ বুধবার ফ্রাঙ্কফুটের একটি আদালত এমন নির্দেশনা দেয়ার পর জার্মানির বৃহত্তম এ এয়ারলাইনসের ধর্মঘট বন্ধের সর্বশেষ প্রচেষ্টা ব্যর্থ হয়।

লুফটহানসা জানায়, এ এয়ারলাইনসের যাত্রীরা ভোগান্তির মুখে পড়ায় তারা দুঃখিত। তারা জোর দিয়ে বলেছে যে গ্রুপটির অন্যান্য এয়ারলাইনসের যাত্রীরা ভোগান্তিতে পড়েনি। সূত্র: এএফপি

ইত্তেফাক/এমআর

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২২ নভেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন