ঢাকা সোমবার, ১৮ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬
২৫ °সে


জাকির নায়েককে ভারতে ফেরত না পাঠাতে চিঠি দিচ্ছে মালয়েশিয়া

জাকির নায়েককে ভারতে ফেরত না পাঠাতে চিঠি দিচ্ছে মালয়েশিয়া
ছবি-সংগৃহীত

বিতর্কিত ইসলামি বক্তা ও ধর্মপ্রচারক জাকির নায়েককে ভারতে ফেরত না পাঠাতে আনুষ্ঠানিক চিঠি দিচ্ছে মালয়েশিয়া। দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে এ ধরনের চিঠি পাঠানো হচ্ছে। চিঠিতে জাকির নায়েককে ফেরত না পাঠাতে মালয়েশিয়ার অবস্থান পরিষ্কার করা হবে বলে জানা গেছে। খবর মালয়েশিয়া টুডের।

মালয়েশিয়ার পররাষ্ট্রমন্ত্রী দাতুক সাইফুদ্দিন আবদুল্লাহ বলেছেন, ভারতের উদ্দেশে লেখা চিঠির বিষয়বস্তু নিয়ে তিনি অ্যাটর্নি জেনারেল টমি থমাসের সঙ্গে আলোচনা করবেন। তিনি আরো বলেন, দীর্ঘদিন ধরেই জাকির নায়েককে দেশে ফেরত পাঠানোর বিষয়ে ভারতের তরফ থেকে অনুরোধ জানানো হচ্ছে। তবে প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ এ বিষয়টি পরিষ্কার করেছেন যে, কী কারণে তাকে সেখানে ফেরত পাঠানো হবে না।

সাইফুদ্দিন আবদুল্লাহ আরো বলেন, ‘দুই সপ্তাহ আগে ব্যাংককে অনুষ্ঠিত ৩৫তম আসিয়ান সম্মেলনে ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্করের সঙ্গে আমার সাক্ষাত্ হয়েছে। সে সময় তিনি খুবই বিনয়ের সঙ্গে এ বিষয়টি তুলে ধরেন এবং আমাকে বলেন যে, আমরা যেন এ বিষয়ে একটি আনুষ্ঠানিক চিঠি পাঠাই।’

ভারতে এই ইসলামি বক্তার বিরুদ্ধে অর্থপাচার এবং জাতিগত বিদ্বেষ ছড়ানোর অভিযোগ আনা হয়। এরপরই ভারত ছেড়ে মালয়েশিয়ায় পাড়ি জমান তিনি। তিন বছর ধরে সেখানেই বসবাস করছেন।

ইত্তেফাক/এসআর

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৮ নভেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন