ঢাকা সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬
১৯ °সে

মসজিদের জমি নয়, এক মাসের মধ্যে রিভিউ পিটিশন

অযোধ্যার জমি নিয়ে মুসলিম ল বোর্ড
মসজিদের জমি নয়, এক মাসের মধ্যে রিভিউ পিটিশন
ছবি-সংগৃহীত

অযোধ্যায় মন্দির-মসজিদ নিয়ে ঐতিহাসিক রায় পুনর্বিবেচনার জন্য সুপ্রিম কোর্টে আবেদন জানানো হবে বলে গতকাল জানিয়েছে ভারতের মুসলিম পার্সোনেল ল বোর্ড। এক মাসের মধ্যে তাদের পক্ষে রিভিউ পিটিশন দাখিল করা হবে বলেও জানিয়েছে তারা। খবর এনডিটিভির।

মুসলিম পার্সোনেল ল বোর্ড জানিয়েছে, ‘মসজিদ ছাড়া আমরা অন্য কোনো জমি গ্রহণ করতে পারব না, বিতর্কিত ২ দশমিক ৭৭ একর জমিতে রামমন্দির নির্মাণের নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। পাশাপাশি অযোধ্যার কোনো ভালো জায়গায় মসজিদের জন্য পাঁচ একর জমি দিতে বলা হয়েছে। জমিটি দেওয়া হয়েছে সুন্নি ওয়াক্ফ বোর্ডকে, আদালতের রায়কে তারা চ্যালেঞ্জ জানাবে না বলে জানিয়েছে।

মুসলিম পার্সোনেল ল বোর্ডের তরফে বলা হয়েছে, বেশির ভাগ মামলাকারীই পুনর্বিবেচনা চান, অযোধ্যা মামলার পক্ষ ছিল না তারা, তবে বিভিন্ন পক্ষকে আর্থিক এবং আইনিভাবে সাহায্য করেছিল তারা। সুন্নি ওয়াক্ফ বোর্ড জানিয়েছে, এই ধরনের কোনো পদক্ষেপে উত্তেজনা বাড়তে পারে, সেজন্য শেষ হয়ে যাওয়া একটি বিষয়কে খুঁচিয়ে তুলতে চায় না তারা।

মুসলিম পার্সোনেল ল বোর্ডের তরফে বলা হয়েছে, বেশির ভাগ পক্ষই রিভিউ পিটিশন দাখিল করতে চায়। এই মামলার অন্যতম পক্ষ জমিয়েত উলেমায়ে হিন্দ জানিয়েছে, তারা রিভিউ পিটিশনের পক্ষেই।

সূত্রের খবর, রিভিউ পিটিশন করতে ইচ্ছুক পক্ষদের চিহ্নিত করা হয়েছে। মসজিদের জন্য জমি গ্রহণ করা নিয়ে এখনো কোনো সিদ্ধান্ত নিতে পারেনি সুন্নি ওয়াক্ফ বোর্ড। শরিয়ত আইন অনুযায়ী, জমি অথবা অর্থের বিনিময়ে মসজিদ হস্তান্তর করা যায় না।

ইত্তেফাক/এসআর

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৬ ডিসেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন