বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

দিল্লিতে খুলল অক্সিজেন বার, অর্থের বিনিময়ে মিলছে বিশুদ্ধ বাতাস

আপডেট : ১৮ নভেম্বর ২০১৯, ১৩:২০

প্রবল বায়ু দূষণে যখন নাজেহাল দশা ভারতের রাজধানী দিল্লির। এই পরিস্থিতিতে দিল্লিবাসীর জন্য সুখবর নিয়ে এসেছে আর্যবীর কুমার ও মার্গারিতা কুর্তসিয়ানা। শহরের সাকেত এলাকার সিটি ওয়াক মলে অক্সিজেন বার খুলেছেন তারা।  

ইন্ডিয়ান এক্সপ্রেসের খবরে বলা হয়েছে, গত মে মাসে 'অক্সি পিওর' নামে বারটি চালু হয়। সেখানে যেকেউ চাইলে অর্থের বিনিময়ে বিশুদ্ধ অক্সিজেন সেবা নিতে পারবেন। ১৫ মিনিট বিশুদ্ধ অক্সিজেন পাওয়ার জন্য খরচ করতে হবে ২৯৯ রুপি।

বর্তমানে অক্সি পিওরে লেমনগ্রাস, অরেঞ্জ, সিনামন, স্পিয়ারমিন্ট, পিপারমিন্ট, ইউক্যালিপ্টাস ও ল্যাভেন্ডার ফ্লেভারের মিলছে অক্সিজেন সেবা। 

মঞ্জুল মেহতা নামে এক গ্রাহক ইন্ডিয়ান এক্সপ্রেসকে বলেন, একদিন রাস্তা দিয়ে যাওয়ার সময় দেখি তারা বিশুদ্ধ অক্সিজেনের সেবা দিচ্ছে। তখন মনে হল একবার নিয়ে দেখি। লেমনগ্রাস ফ্লেভার নিয়ে দেখি সেটা চমৎকার। 

ওই বারের বনি ইরেংবাম নামে একজন সিনিয়র সেলস এসিস্ট্যান্ট বলেন, গ্রাহকরা ইতিবাচকভাবে সাড়া দিচ্ছেন। 

কীভাবে এই বিশুদ্ধ অক্সিজেন সেবা গ্রহণ করা হয়? এর জবাবে বনি ইরেংবাম ইন্ডিয়া টুডে'কে জানান, প্রথমে গ্রাহকদের মুখে একটা টিউব লাগিয়ে দেওয়া হয়। ওই টিউবের মাধ্যমে বিভিন্ন ফ্লেভারের বিশুদ্ধ অক্সিজেন সরবরাহ করা হয়। এরপর ক্রেতাদের স্বাভাবিকভাবে শ্বাস গ্রহণ করতে বলা হয়। 

এছাড়া তিনি আরো জানান,  বিশুদ্ধ অক্সিজেন নিলে শরীরে বাড়তি শক্তি পাওয়া যায়, ভালো ঘুম হয়, ত্বক সুন্দর দেখায়, মানসিক অবসাদ কমে এবং হজম শক্তি বাড়ে। সব মিলিয়ে শরীর ও মন ভালো থাকে।

ইত্তেফাক/এসআর